চিকুনগুনিয়ায় স্থগিত জাতীয় শ্যুটিং চ্যাম্পিয়নশিপ

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১:৫১ পিএম, ১৫ জুলাই ২০১৭

ঘরোয়া শ্যুটিংয়ের সবচেয়ে বড় প্রতিযোগিতা জাতীয় চ্যাম্পিয়নশিপ ২২ জুলাই শুরু করার সব প্রস্তুতিই ছিল বাংলাদেশ শ্যুটিং স্পোর্ট ফেডারেশনের। পৃষ্ঠপোষকও চূড়ান্ত ছিল। চ্যাম্পিয়নশিপ সামনে রেখে শ্যুটাররাও শুরু করেছিলেন প্রস্তুতি; কিন্তু হঠাৎই জাতীয় চ্যাম্পিয়নশিপ স্থগিত করতে হয়েছে ফেডারেশনকে। কারণ অন্তত ৭ শ্যুটার আক্রান্ত চিকুনগুনিয়ায়।

বাংলাদেশ শ্যুটিং স্পোর্ট ফেডারেশনের সাধারণ সম্পাদক ইন্তেখাবুল হামিদ অপু জাগো নিউজকে বলেছেন, ‘চিকুনগুনিয়ার কারণে প্রতিযোগিতা স্থগিত করতে বাধ্য হয়েছি। ইতিমধ্যেই ৭ শ্যুটার এ রোগে আক্রান্ত হয়েছে। প্রতিযোগিতা হলে আরো প্রায় ৪০০ ছেলে-মেয়ে আসবে। এ অবস্থায় ঝুঁকিটা কে নেবে?’

জানা গেছেন এসএ গেমসে স্বর্ণজয়ী শ্যুটার শাকিল আহমেদ, সিনিয়র শ্যুটার শোভন চৌধরী এবং আরমিন আশাও আছেন চিকুনগুনিয়ায় আক্রান্ত ৭ জনের তালিকায়। এমনকি ফেডারেশনের অফিস স্টাফদের কয়েকজনও এ রোগে আক্রান্ত হয়েছেন। যে কারণে ফেডারেশন ইতিমধ্যে চিঠি দিয়ে সব সংস্থাকে জানিয়ে দিয়েছে জাতীয় চ্যাম্পিয়নশিপ স্থগিতের কথা।

তাহলে জাতীয় চ্যাম্পিয়নশিপ কবে? ‘চিকুনগুনিয়া তো এখন ব্যাপক আকারে ছড়াচ্ছে। জানি না পরিস্থিতি স্বাভাবিক হতে কতদিন লাগবে। মনে হয় না ঈদুল আযহার আগে জাতীয় চ্যাম্পিয়নশিপ আয়োজন করতে পারবো। আপাতত স্থগিত করেছি। ঈদের পরই আমরা নতুন করে সংস্থাগুলোকে চিঠি দিয়ে তারিখ জানিয়ে দেবো- বলেছেন শ্যুটিং স্পোর্ট ফেডারেশনের সাধারণ সম্পাদক।

২২ থেকে ২৯ জুলাই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল শ্যুটারদের সবচেয়ে বড় ঘরোয়া প্রতিযোগিতা। ৮ দিনব্যাপি এ প্রতিযোগিতায় অংশ নেয়ার কথা ছিল ৪০ দলের প্রায় সাড়ে তিনশত শ্যুটারের। গুলশান জাতীয় শ্যুটিং কমপ্লেক্সের পাশপাশি বিকেএসপিতেও হওয়ার কথা ছিল প্রতিযোগিতা। 

আরআই/আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।