অস্ট্রেলিয়ায় এইচপি ইউনিটের আরেকটি দাপুটে জয়


প্রকাশিত: ০২:৫৯ পিএম, ০৯ জুলাই ২০১৭

অস্ট্রেলিয়ায় দারুণ দিন কাটছে বাংলাদেশ হাই পারফরমেন্স (এইচপি) ইউনিটের। একের পর এক জয় তুলে নিচ্ছে অস্ট্রেলিয়ান স্থানীয় ক্রিকেটারদের নিয়ে গড়া দলের বিপক্ষে। আজ চতুর্থ ম্যাচে এসেও জয় পেয়েছে এইচপি ইউনিট। নর্দান টেরিটরি আমন্ত্রিত একাদশকে হারিয়েছে ৯ উইকেটের বিশাল ব্যবধানে।

মূলতঃ অধিনায়ক লিটন কুমার দাসের দারুণ ব্যাটিং এবং বোলার তানভির হায়দারের দুর্দান্ত বোলিংয়ের ওপর ভর করেই অসাধারণ এই জয়টি তুলে নেয় হাই পারফরম্যান্স ইউনিট।

ডারউইনের মারারা ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নর্দান টেরিটরি আমন্ত্রিত একাদশ। ব্যাট করতে নেমে শুরু শুরু থেকেই বাংলাদেশি বোলারদের তোপের মুখে পড়ে অস্ট্রেলিয়ার স্থানীয় দলটি। ৩৮.২ ওভারে মাত্র ১৩৬ রান তুলতেই সব ক`টি উইকেট হারায় নর্দান টেরিটরি আমন্ত্রিত একাদশ।

এইচপি ইউনিটের লেগস্পিনার তানভির হায়দার ৮.২ ওভার বল করে ২২ রান দিয়ে নেন ৪ উইকেট। পেসার এবাদত হোসেন ৭ ওভার বল করে ১৮ রান দিয়ে নেন ২ উইকেট। এছাড়া আরেক পেসার আবুল হাসান রাজু ৭ ওভার বল করে ২৯ রান দিয়ে নেন ২ উইকেট।

নর্দান টেরিটরি আমন্ত্রিত একাদশের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন নাধান ম্যাকসুইনি এবং আলেক্স গ্রেগরি।

জবাব দিতে নেমে মাত্র ২৩.৩ ওভারে ১ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বিসিবি এইচপি ইউনিট। শুধুমাত্র ওপেনার মেহেদী মারুফ ৩৬ বল খেলে ৩১ রান করে আউট হন। তার ইনিংসে ছিল ৫টি বাউন্ডারির মার।

অপরাজিত থাকা অধিনায়ক লিটন কুমার দান ৬৯ বলে খেলেন ৭২ রানের ইনিংস। যাতে ছিল ৭টি বাউন্ডারি এবং ৩টি ছক্কার মার। এছাড়া আরেক অপরাজিত ব্যাটসম্যান ইয়াসির আলি চৌধুরী ৩৮ বলে অপরাজিত থাকেন ৩২ রান করে। ৩টি বাউন্ডারি এবং ২টি ছক্কার মার ছিল তার ইনিংসে।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।