অবশেষে স্বস্তির বৃষ্টি


প্রকাশিত: ০১:৪০ পিএম, ২১ মে ২০১৫

সারাদিন অসহনীয় গরম আর যানজট। অতিষ্ঠ নগরবাসী। তবে সন্ধ্যার বৃষ্টি সামান্য হলেও স্বস্তি এনে দিয়েছে রাজধানীর বাসিন্দাদের। সন্ধ্যায় বৃষ্টির সঙ্গে প্রচণ্ড বাতাসে ভোগান্তিতে পড়তে হয়েছে অফিসফেরত ও ঘরমুখী মানুষদের। সেই সঙ্গে অফিস থেকে ফেরার পথে তাদের পড়তে হয় নিত্যদিনের ঝামেলা যানযটের কবলে। বৃষ্টির সঙ্গে যানযটের ধকল কাটিয়েই এসব মানুষকে যেতে হচ্ছে ঘরের খোঁজে।

কথা হয় বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা শিমুল রহমানের সঙ্গে। তিনি জানালেন, অসহনীয় গরমে সারাদিনের ক্লান্তি শেষে সন্ধ্যায় যখন অফিস থেকে বের হলাম তখনই শুরু হলো বৃষ্টি। অগত্যা বৃষ্টিতেই রওনা দিতে হচ্ছে বাড়ি ফেরাদের দলে।

তবে কারও কাছে চরম অস্বস্তির বৃষ্টি হলেও কারও কারও কাছে স্বস্তির হয়ে ওঠে। স্বস্তির বৃষ্টি পেয়ে অনেকেই আবার সাধ করে ভিজেছেন। তবে সন্ধ্যার পর বৃষ্টির সঙ্গে সঙ্গে জোরে জোরে বাতাসও বইতে থাকে। সমানতালে থেমে থেমে আকাশে ফুটে ওঠে বিজলির ঝলক।

কারও স্বস্তি আর কারও অস্বস্তির বৃষ্টি হলেও রাজধানীর কোথাও কোথাও পানি জমে জনদুর্ভোগ বেড়ে যায়। অনেক জায়গায় রাস্তায় পানি জমে যাওয়ায় রাস্তা পার হতেও সমস্যা হয়েছে। পুরনো ঢাকার অনেক অলিগলি অল্প বৃষ্টিতেই হাঁটু পানিতে তলিয়ে যায়।

আবহাওয়া অধিদফতর সূত্র জানায়, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর, খুলনা ও ঢাকা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এসএ/বিএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।