আবাহনীকে হারালেও ফিটনেস নিয়ে অস্বস্তি ওর্ডের


প্রকাশিত: ০২:০২ পিএম, ০৭ জুলাই ২০১৭

প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ প্রিমিয়ার লিগের নবাগত সাইফ স্পোর্টিং ক্লাবকে হারাতে পারেনি অনূর্ধ্ব-২৩ ফুটবল দল। ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল। তবে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে অ্যন্ড্রু ওর্ডের শিষ্যরা হারিয়ে দিয়েছে প্রিমিয়ার লিগ ও ফেডারেশন কাপ চ্যাম্পিয় আবাহনীকে। শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে অনূর্ধ্ব-২৩ দল ১-০ গোলে জিতেছে আকাশি-হলুদদের বিরুদ্ধে। গোল করেছেন চট্টগ্রাম আবাহনীর ফরোয়ার্ড জাফর ইকবাল।

রোববার সকালে অনূর্ধ্ব-২৩ দল নিয়ে ফিলিস্তিনের উদ্দেশে ঢাকা ছাড়বেন প্রধান কোচ অস্ট্রেলিয়ান অ্যান্ড্রু ওর্ড। নেপাল ও কাতার হয়ে দল পৌঁছবে ফিলিস্তিনে এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে অংশ নিতে। শুক্রবার আবাহনীর বিপক্ষে প্রস্তুতি ম্যাচটি ছিল ওর্ডের ২৩ জনের চূড়ান্ত দল তৈরির শেষ পরীক্ষা।

৩৬ ফুটবলার নিয়ে বিকেএসপিতে ক্যাম্প শুরু করেছিলেন তিনি। দুই দফায় চারজন করে ৮ ফুটবলারকে বাদ দিয়েছিলেন। আবাহনীর বিপক্ষে ম্যাচ শেষে তালিকায় শেষ কাঁচি চালাবেন এ অস্ট্রেলিয়ান। শনিবার দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে ঘোষণা করবেন চূড়ান্ত দল।

এ ম্যাচে ঘুরিয়ে ফিরেয়ে ২২/২৩ জনকে খেলিয়েছেন ওর্ড। ম্যাচের পর এ অস্ট্রেলিয়ান কোচ বলেছেন, ‘আমি প্রথমার্ধের খেলায় একটু সন্তুুষ্ট। কিন্তু দ্বিতীয়ার্ধে খেলোয়াড়রা অনেক ক্লান্ত ছিল। খেলোয়াড়দের পাসিং ভালোই ছিল। একটি গোল হয়েছে এটা ইতিবাচক দিক। শুধু ফিটনেস নিয়েই আমার যতো চিন্তা।’

৩৯ মিনিটে জাফর ইকবালের করা গোলটি ধরে রেখেই একটি জয় সঙ্গী করে ফিলিস্তিন মিশন শুরু করতে পারছে অনূর্ধ্ব-২৩ দল। তবে ম্যাচে আরো কয়েকটি ভালো সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি ওর্ডের শিষ্যরা। আবাহনীর মতো শক্তিশালী দলের বিপক্ষে যুবারা যথেষ্ট লড়াই করেই খেলেছে। বল দখলের লড়াইয়ে ভালো অবস্থানে থাকলেও ওর্ডের দলটির খেলার গতি সন্তোষজনক ছিল না। মিসগুলোও ছিল দৃষ্টিকটু।

বাংলাদেশ দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে ১১ জুলাই কাঠমান্ডুতে নেপাল অনূর্ধ্ব-২৩ দলের এবং ১৩ জুলাই দোহায় কাতার অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে। দোহায় প্রস্তুতি ম্যাচের পর সেখানে ৩ দিন অনুশীলন করে ফিলিস্তিন রওনা হবে বাংলাদেশের যুবারা। ফিলিস্তিনে বাংলাদেশের প্রথম ম্যাচ ১৯ জুলাই, প্রতিপক্ষ জর্ডান। গ্রুপের অন্য দুই প্রতিপক্ষ তাজিকিস্তান ও স্বাগতিক ফিলিস্তিন।

আরআই/এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।