নিজেদের মাটিতে আরো জ্বলে উঠবে বাংলাদেশ : সৌরভ


প্রকাশিত: ১০:১০ এএম, ২১ মে ২০১৫

ভারত ক্রিকেট দল বাংলাদেশ সফর প্রসঙ্গে দেশটির সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি বলেছেন, বাংলাদেশ এই মুহূর্তে খুব ভয়ঙ্কর দল, কাজেই নিজেদের মাটিতে দেশের সমর্থকদের সামনে আরো জ্বলে উঠবে তারা। বুধবার দুপুরে ভারতীয় দল ঘোষণার পর সন্ধ্যায় বাংলাদেশ ক্রিকেট দল সম্পর্কে এ মন্তব্য করেছেন ভারতের সাবেক এ অধিনায়ক।

বাংলাদেশ সফরের বিষয়ে ভারতের ক্রিকেটারদের সতর্ক করে দিয়ে সৌরভ বলেন, বাংলাদেশ এই মূহূর্তে সেরা দল। পাকিস্তানকে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে হারিয়েছে।

এ দিকে প্রায় দুই বছরেরও বেশি সময় জাতীয় দলের বাইরে ছিলেন ভারতের অন্যতম সেরা অফস্পিনার হরভজন সিং। দেশের হয়ে হারভজন শেষ টেস্ট খেলেছিলেন অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০১৩ সালের মার্চে। ১০১ ম্যাচে মোট ৪১৩টি উইকেট রয়েছে হরভজনের ঝুলিতে। কিন্তু সম্প্রতি বিশ্বকাপ এবং পাকিস্তানের বিপক্ষে সিরিজে বাংলাদেশের যে পারফরম্যান্স, তাতে বাংলাদেশকে বিন্দুমাত্র হেলাফেলার চোখে দেখা সম্ভব নয়। তাই টেস্টের জন্য অন্তত অভিজ্ঞ দলই পাঠাতে চেয়েছেন নির্বাচকরা।

এর আগে বাংলাদেশ সফরে বিরাট কোহলির আসা নিয়ে অনিশ্চয়তা থাকলেও তার কাঁধেই রয়েছে টেস্ট দলের নেতৃত্ব। আর ওয়ানডে দলকে নেতৃত্ব দেবেন মহেন্দ্র সিং ধোনি।

প্রসঙ্গত বাংলাদেশ সফরের জন্য কোহলি-ধোনিসহ অন্যান্য সিনিয়র ক্রিকেটাররা বিশ্রাম চাইলেও খারিজ করে দেন ভারতীয় দলের সিলেকশন কমিটি।

এসকেডি/আরএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।