ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন


প্রকাশিত: ০৬:৩১ এএম, ২১ মে ২০১৫

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ঊর্ধ্বমূখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে। বেড়েছে সূচকের পাশাপাশি লেনদেন হওয়া অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের দর। সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরু হয়েছে।

বৃহস্পতিবার দেশের প্রধান শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শুরুর প্রথম সোয়া এক ঘণ্টায় সকাল ১১টা ৩৪ মিনিটে ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স ৫৭ পয়েন্ট বেড়ে চার হাজার ৫১৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস সূচক ৯ পয়েন্ট বেড়ে ১ হাজার ৯৩ পয়েন্ট এবং ডিএস৩০ সূচক ১৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ৬৯৪ পয়েন্টে অবস্থান করছে।

এ সময় টাকার অংকের লেনদেন হয়েছে ২৬৩ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

ডিএসইতে এ সময় লেনদেন হওয়া প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে ১৯৪টির দাম বেড়েছে, কমেছে ৫৮ টির আর অপরিবর্তিত রয়েছে ১৯টি প্রতিষ্ঠানের শেয়ারের।

অন্যদিকে, সকাল সাড়ে ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ৮১ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৪৯১ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে মোট ১৬৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০২ টির, কমেছে ৫৩ টির আর অপরিবর্তিত রয়েছে ১৪টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২১ কোটি টাকা।

এসআই/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।