অস্ট্রেলিয়ায় প্রথম ম্যাচে এইচপি দলের রোমাঞ্চকর জয়


প্রকাশিত: ০২:৩৩ পিএম, ০৫ জুলাই ২০১৭

অস্ট্রেলিয়া সফরে প্রথম ম্যাচে রোমাঞ্চকর জয় দিয়েই শুরু করেছে বিসিবি হাইপারফরম্যান্স (এইচপি) দল। লিটন দাস ও তানবির হায়দারের ব্যাটে ভর করে নর্দান টেরিটরিকে (এনটি) বিপক্ষে ১ উইকেটে হারিয়েছে এইচপি দল।

প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৭ উইকেট খুইয়ে ১৮৯ রান তোলে নর্দান টেরিটরি। জবাবে ৪৯.৩ বলে ৯ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর ফেলে এইচপি দল।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৫১* রানের ইনিংস খেলেছেন তানবির হায়দার। তার ৮৩ বলের ম্যাচজয়ী ইনিংসটি সাজানো ৪টি চারের সাহায্যে। দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রানের ইনিংসটি লিটন দাসের। তার ৩১ বলের ইনিংসটি ঝড়ো গতির; সমৃদ্ধ ৪টি চার ও একটি ছক্কায়। আর ৩১ রান এসেছে আবুল হাসান রাজুর ব্যাট থেকে।

এর আগে নর্দার্ন টেরিটরির পক্ষে সর্বোচ্চ ৭৩ রান আসে ডাইসম্যানের ব্যাট থেকে। ৪২ রান করেন গ্রেগরি। বাংলাদেশের পক্ষে দুটি উইকেট লাভ করেন আবুল হাসান রাজু। ১টি করে উইকেট নিয়েছেন তানভীর হায়দার, জুবায়ের হোসেন লিখন, আবু হায়দার রনি ও আবু জায়েদ রাহি।

এনইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।