ব্যক্তিগত টার্গেট নেই ইমরুলের!


প্রকাশিত: ০১:০৫ পিএম, ০৪ জুলাই ২০১৭

আসন্ন অস্ট্রেলিয়া সিরিজ ঘিরে কোনো ব্যক্তিগত লক্ষ্য তৈরি করেননি জাতীয় দলের ওপেনার ইমরুল কায়েস। তিনি মনে করেন, ব্যক্তিগত টার্গেট ঠিক করলে নিজের উপর বাড়তি চাপ তৈরি হয়।

আজ(মঙ্গলবার) বিসিবির একাডেমিক ভবনে বসে সাংবাদিকদের সাথে কথা বলার সময় এমনটাই জানান এই টাইগার ওপেনার।

এসময় তিনি বলেন, ‘প্রতিটি খেলোয়াড়েরই ভালো কিছু করার লক্ষ্য থাকে প্রতিটি সিরিজে, আমারও তেমনই ইচ্ছা। বর্তমানে ব্যাটিং নিয়ে কাজ করার পরিবর্তে, ফিটনেস নিয়েই বেশি কাজ করছি। তবে শেষ টেস্ট ম্যাচগুলো যেভাবে খেলেছি, এই টেস্টেও তার ধারাবাহিকতা রাখতে চাই।`

অস্ট্রেলিয়া দলের আসা- না আসা নিয়ে তৈরি হওয়া ঝামেলার চেয়েও অস্ট্রেলিয়ার চেয়ে দলগত ভালো খেলাকেই বেশি প্রাধান্য দিচ্ছেন বাংলাদেশি এই ক্রিকেটার। তিনি মনে করেন, যে কোনো ক্রিকেটারের জন্যই অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারাটা খুবই গুরুত্বপূর্ণ। দলগতভাবে ভালো খেলে অসিদের বিপক্ষে একটা ভালো ফলাফল করাও জরুরি।

অস্ট্রেলিয়ার পেস অ্যাটাকের বিরুদ্ধে বিপক্ষে খেলতে চাচ্ছেন- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘পৃথিবীর বেশিরভাগ দলেই এখন প্রধান শক্তি পেস অ্যাটাক। কাজেই এটা নিয়ে আলাদাভাবে ভাবার কিছু নেই। আর এখন এমন না যে বাংলাদেশ দল পেস খেলতে পারেন না।’

ওপেনিং থেকে তিন নাম্বারে খেলা নিয়েও অস্বস্তির কথা জানান ইমরুল। এছাড়া তিনি বলেন, যেহেতু শুধু টেস্ট সিরিজ তাই পুরো দলের লক্ষ্যও টেস্ট ম্যাচকে ঘিরে।

সর্বোপরি তিনি বলেন, প্রতিপক্ষ শক্ত কি দুর্বল সেটা না ভেবে প্ল্যান অনুযায়ী আমরা দলগত খেলাটা খেললে ভালো ফলাফল অবশ্যই পাব। তবে ইমরুল কায়েসের শেষ ইংল্যান্ডের বিপক্ষে ইনিংসটা তাকে বেশ অনুপ্রাণীত করবে বলেই তিনি মনে করছেন।

এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।