তিন ফরম্যাটেই পাকিস্তানের অধিনায়ক সরফরাজ


প্রকাশিত: ১২:৫৭ পিএম, ০৪ জুলাই ২০১৭

পাকিস্তানের টেস্ট অধিনায়ক হচ্ছেন সরফরাজ আহমেদ! গুঞ্জনটা বেশ চাউর হয়েছিল। বিশেষ করে, তার অসাধারণ নেতৃত্বে পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের পর। গুঞ্জনটা রূপ নিল বাস্তবে। তিন ফরম্যাটেই পাকিস্তানের অধিনায়ক হলেন সরফরাজ। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) নিশ্চিত করেছে এমন তথ্যই।

তিন ফরম্যাটেই পাকিস্তান দলকে নেতৃত্ব দেয়ার মতো যথেষ্ট সামর্থ্য আছে সরফরাজের। চ্যাম্পিয়ন্স ট্রফিতে তার প্রমাণ রাখেন। আসরটিতে বাজিমাত করার পর আরেকটি সুসংবাদই পেলেন। পাকিস্তানের টেস্ট অধিনায়কের দায়িত্বও বর্তাল তার বাঁধে।

বয়সে বুড়িয়ে যাওয়ায় আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন দেন মিসবাহ-উল-হক। যে কারণে পাকিস্তানের টেস্ট অধিনায়কের পদটি শূন্য হয়। আর সেই শূন্য পদটি পূরণ করলেন সরফরাজ আহমেদ।

২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পাকিস্তান টি-টোয়েন্টি দলের অধিনায়কের দায়িত্ব নেন সরফরাজ। স্থলাভিষিক্ত হন শহীদ খান আফ্রিদির। এ বছরের ফেব্রুয়ারিতে আজহার আলীর পরিবর্তে ওয়ানডে দলের দায়িত্ব পান সরফরাজ।

এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।