দক্ষিণ আফ্রিকা টেস্ট দলের অধিনায়ক ডিন এলগার


প্রকাশিত: ১০:৩৩ এএম, ০৩ জুলাই ২০১৭

দারুণ এক সমস্যায় পড়েছে দক্ষিণ আফ্রিকা। এমনিতে ইনজুরির কারণে দলে নেই এবি ডি ভিলিয়ার্স। তার পরিবর্তে অধিনায়ক প্রস্তুতই ছিলেন ফ্যাফ ডু প্লেসিস। কিন্তু নবজাতকের জটিল সমস্যার কারণে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে পারবেন না তিনি। এ কারণে বাধ্য হয়েই নতুন অধিনায়ক খুঁজে নিতে হলো ক্রিকেট সাউথ আফ্রিকাকে (সিএসএ)। ইংল্যান্ডের বিপক্ষে লর্ডসে প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দেয়ার জন্য বেছে নেয়া হয়েছে ডিন এলগারকে।

৬ জুলাই থেকে লর্ডসে শুরু হবে দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড প্রথম টেস্ট ম্যাচ। শুধুমাত্র এই ম্যাচের অধিনায়ক থাকবেন ডিন এলগার। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলকে এই প্রথমবারের মত নেতৃত্ব দিতে যাচ্ছেন এলগার। চলতি সপ্তাহের শেষের দিকেই দলের সঙ্গে যোগ দেয়ার কথা রয়েছে ফ্যাফ ডু প্লেসিসের।

ডু প্লেসিসের অবর্তমানে দক্ষিণ আফ্রিকা দলে নিয়েছে দু’জন ব্যাটসম্যানকে। থিউনিস ডি ব্রুইন এবং এইডেন মারক্রামকে। এ মৌসুমেই ইংল্যান্ডে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের সফরকালে প্রোটিয়াদের নেতৃত্ব দিয়েছিলেন মারক্রাম। তবে তিনি ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলেননি। তবে ডি ব্রুইন খেলেছিলেন এবং শূন্য রানে আউট হয়ে গিয়েছিলেন।

ডি ব্রুইনের কিন্তু ইতিমধ্যে অভিষেক হয়ে গেছে। একটি টেস্ট ম্যাচ খেলেও ফেলেছেন তিনি। গত মাচেই নিউজিল্যান্ডের বিপক্ষে অভিষেক হয় তার। ওই ম্যাচে দুই ইনিংসে করেছিলেন মাত্র ১২ রান। তবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের নির্বাচক কমিটির আহ্বায়ক লিন্ডা জোন্ডি নিশ্চিত করেছেন, ডি ব্রুইনকে যখন পূনরায় দলে নেয়া হলো, তখন তাকে আর ইনিংস ওপেন করানো হবে না।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।