স্পেনকে হারিয়ে চ্যাম্পিয়ন জার্মানি


প্রকাশিত: ১১:৩১ এএম, ০১ জুলাই ২০১৭

২০১৪ বিশ্বকাপ জয় করেই চুপটি করে বসে থাকছে না জার্মানি। তার আরও একটি প্রমাণ দিল তারা। ইউরোপিয়ান অনূর্ধ্ব-২১ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে ফেবারিট স্পেনকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে জার্মানি। পোল্যান্ডের ক্রাকোয় জোসেফ পিলসুডস্কি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে জার্মানির হয়ে ৪০ মিনিটে হেড থেকে একমাত্র গোলটি করেন মিচেল ওয়েইজার।

তবে ফাইনাল হলেও ম্যাচে পুরোপুরি ফেবারিটের তালিকায় ছিল স্পেনই। জাভি-ইনিয়েস্তাদের পরবর্তী প্রজন্ম হিসেবে বেড়ে ওঠা এই দলটিকে আগামী দিনের ফুটবল বিশ্বের শাসক হিসেবেও দাবি করা হচ্ছিল; কিন্তু ফাইনালে এসেই হোঁচট খেলো লা রোজারা। হার্থা বার্লিনের ফুটবলার ওয়েইজারই জার্মানির হয়ে বাজিমাত করেন।

রেকর্ড পঞ্চম শিরোপার সামনে দাঁড়িয়েছিলেন স্পেনের ফুটবলাররা। আবার শেষ চার টুর্নামেন্টের তৃতীয় শিরোপার দ্বারপ্রান্তে দাঁড়িয়েছিল তারা। দলটিতে ছিল টুর্নামেন্টে ৫ গোল করা সাউল নিগুয়েজ এবং রিয়াল মাদ্রিদের বিস্ময় বালক মার্কো আসেনসিও; কিন্তু এত তারকা থাকা সত্ত্বেও চূড়ান্ত মুহূর্তে এসে ফেল মারলো স্প্যানিশরা।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।