জিম্বাবুয়েকে ৩১৭ রানের লক্ষ্য দিল শ্রীলঙ্কা


প্রকাশিত: ০৯:১৭ এএম, ৩০ জুন ২০১৭

১৭ বছর পর গল ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে গড়াল ৫০ ওভারের ক্রিকেট। ১৬ বছর পর জিম্বাবুয়েও শ্রীলঙ্কা সফর করছে। জিম্বাবুয়ে বলেই কম দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন গল স্টেডিয়ামে সিরিজের প্রথম দুটি ওয়ানডে ম্যাচের ভেন্যু হিসেবে নির্ধারণ করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড।

১৭ বছর খেলতে নেমে ভালোই ব্যাট করেছে লঙ্কান ব্যাটসম্যানরা। কেউ সেঞ্চুরি না করলেও টস জিতে ব্যাট করতে নেমে সফরকারী জিম্বাবুয়ের সামনে ৩১৭ রানের বিশাল লক্ষ্য বেধে দিয়েছে স্বাগকিরা।

ইনজুরি থেকে আগেই সেরে গিয়েছিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। খেলেছেন চ্যাম্পিয়ন্স ট্রফিতে। তার নেতৃত্বেই এই সিরিজে খেলছে লঙ্কানরা। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ম্যাথিউজ। তবে শুরুতে নিরোশান ডিকভেলা মাত্র ১০ রান করে বিদায় নিলে কিছুটা বিপদে পড়ে লঙ্কানরা। তবে দ্বিতীয় উইকেটে দানুসকা গুনাথিলাকা এবং কুশল মেন্ডিস মিলে ১১৭ রানের বিশাল জুটি গড়ে তোলেন।

৭৭ বলে ৬০ রান করে আউট হন গুনাথিলাকা। ৮০ বলে ৮৬ রান করেন কুশল মেন্ডিস। এরপর উপুল থারাঙ্গা ৭৩ বলে ৭৯ রান করে অপরাজিত থাকেন। অ্যাঞ্জেলো ম্যাথিউজ ৩০ বলে ৪৩ রান করে আউট হয়ে যান। অ্যাশেলা গুণারত্নে করেন ২৬ বলে ২৮ রান। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ৩১৬ রান করে শ্রীলঙ্কা।

জিম্বাবুয়ের পক্ষে তেন্দাই চাতারা ২টি, শিন উইলিয়ামস, গ্রায়েম ক্রেমার, সলোমন মিরে নেন ১টি করে উইকেট।

এ রিপোর্ট লেখার সময় জয়ের জন্য ৩১৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২.১ ওভারে ১১ রান করেছে জিম্বাবুয়ে। উদ্বোধনি জুটিতে ব্যাট করতে নেমেছেন হ্যামিল্টন মাসাকাদজা এবং সলোমন মিরে।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।