ম্যানসিটিতে যোগ দিতে জুভেন্তাস ছাড়লেন আলভেজ!


প্রকাশিত: ০৯:৩৯ এএম, ২৮ জুন ২০১৭

পেপ গার্দিওলার সান্নিধ্য আবারও পেতে চলেছেন বার্সেলোনার সাবেক ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানি আলভেজ! এ জন্য এক বছর যেতে না যেতেই ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্তাসের সঙ্গে বন্ধন ছিন্ন করে দেয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

জুভেন্তাস ছেড়ে আলভেজ যে ম্যানচেস্টারেই যাচ্ছেন, এ বিষয়ে এখনও চূড়ান্ত কোনো কিছু জানা যায়নি। তবে গুজব যেভাবে ছড়িয়ে গেছে, তাতে মনে হচ্ছে তিনি ম্যানসিটিতেই যাচ্ছেন, তার সাবেক গুরু পেপ গার্দিওলার কাছেই।

বার্সেলোনায় আটটি মৌসুম কাটিয়েছেন দানি আলভেজ। গত বছর তার সঙ্গে বার্সা কর্তৃপক্ষ আর চুক্তি নবায়ন না করায় তিনি চলে আসেন ইতালিতে। সেই আলভেজের হাতেই এবারের চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিতে হয়েছে বার্সেলোনাকে।

বার্সা থেকে চলে আসার পর জুভেন্তাসের সঙ্গে ২ বছরের চুক্তি করেন ৩৪ বছর বয়সী এই ডিফেন্ডার। গত এক বছরে ৩৩টি ম্যাচ খেলেছেন জুভদের হয়ে। এর মধ্যে ক্লাবকে উপহার দিয়েছেন ডাবল শিরোপা। ট্রেবল জয়ের দ্বারপ্রান্তে ছিলেন; কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে হেরে সেই স্বপ্ন আর পূরণ হয়নি তার।

রিয়ালের কাছে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে ৪-১ ব্যবধানে হারের পরই অবশ্য জুভেন্তাসের সঙ্গে আলভেজসহ অন্য ডিফেন্ডারদের সম্পর্ক খারাপ হয়ে যায়। ক্লাব কর্তৃপক্ষ এই পরাজয়ের জন্য পুরোপুরি ডিফেন্ডারদেরই দায়ী করছেন। এমনকি ক্লাব প্রেসিডেন্ট গুইসেপ্পে মোরাতা বলেও দিয়েছেন, ডিফেন্ডাররা যেন জুভেন্তাস ছেড়ে চলে যায়।

জুভেন্তাস ছাড়ার ঘোষণা দিয়ে ইনস্টাগ্রামে আলভেজ লিখেন, ‘জুভদের সকল সমর্থকের প্রতি আমি কৃতজ্ঞ এবং তাদের ধন্যবাদ জানাতে চাই যে, গত এক বছর আমি তাদের সাথে ছিলাম। তাদের কাছ থেকে দারুণ সমর্থন পেয়েছি আমি। এছাড়া যারা আমার সতীর্থ ছিলেন তাদেরও ধন্যবাদ জানাই। কারণ, তারা আমাকে তাদের মাঝে আপন করে নিয়েছিলেন। এই ক্লাবটি অনেক জয় পেয়েছে এবং ফাইনালেও পৌঁছেছে।’

জুভ ছাড়ার কথা এরপরই লিখেছেন তিনি, ‘আমাদের মধ্যে পেশাদার সম্পর্কের আজই ইতি ঘটছে। যাওয়ার সময় আমি সঙ্গে নিয়ে যাচ্ছি ভক্ত এবং শুভাকাঙ্খীদের ভালবাসা। যারা চান যে জুভেন্তাস একটি গ্রেট ক্লাবে পরিণত হোক।’

আলভেজের জুভ ছাড়ার গুঞ্জন কিংবা ঘোষণার সঙ্গে সঙ্গেই স্প্যানিশ ও ব্রিটিশ মিডিয়ায় রিপোর্ট প্রকাশ হচ্ছে, ম্যানসিটিতেই যোগ দেবেন তিনি এবং সাবেক গুরু পেপ গার্দিওলার সঙ্গে আবারও একসঙ্গে হবেন।

আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।