রাহানের সেঞ্চুরি : ভারতের বিশাল জয়


প্রকাশিত: ০৬:১৮ এএম, ২৬ জুন ২০১৭

প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে গিয়েছিল। ফলের মুখ দেখেনি। তবে বৃষ্টির আগে ব্যাটে দাপট দেখিয়েছিলেন শিখর ধাওয়ান। রোববার কুইন্স পার্কে দ্বিতীয় ম্যাচেও বৃষ্টির হানা ছিল। তবে ভারতের রান বৃষ্টি তাতে থামেনি। অজিঙ্কা রাহানের সেঞ্চুরির ওপর ভর করে বিশাল স্কোর গড়ে তোলে ভারত এবং শেষ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে ১০৫ রানের বড় ব্যবধানে।

বৃষ্টির কারণে প্রথম ম্যাচের মত রোববার দ্বিতীয় ওয়ানডে ম্যাচটিও পণ্ড হতে বসেছিল। যার জেরে কুইন্স পার্কে দু’ঘণ্টা বিলম্বে খেলা শুরু হয়। ফলে ৭টি করে ওভার কেটে নেয়া হলো দু’দলের কাছ থেকে। ৪৩ ওভার করে হয় প্রতি ইনিংসে।

টস হেরে ব্যাট করতে নেমে ৪৩ ওভারেই ৫ উইকেট হারিয়ে ভারত তোলে ৩১০ রান। রানের পাহাড়ে চাপা পড়ে প্রায় হিমশিম খেতে থাকে স্বাগতিকরা। ৬ উইকেট হারিয়ে তারা তোলে ২০৫ রান। ওয়েস্ট ইন্ডিজ হেরে গেলো ১০৫ রানে। ক্যারিবীয় ওপেনার এবং উইকেটরক্ষক সাই হোপের ৮১ ছাড়া স্বাগতিকদের আর কোনো বড় স্কোর নেই।

ভেজা মাঠে টস হেরে ব্যাট করতে নেমেও ঝড় তোলেন দুই ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান এবং আজিঙ্কা রাহানে। টস হেরে ভারত প্রথমে ব্যাট করে বিশাল রানের পাহাড় চাপিয়ে দেয় ক্যারিবিয়ানদের মাথায়। শিখর ধাওয়ান ৬৩ করে আউট হওয়ার পর আজিঙ্কা রাহানে তার ক্যরিয়ারে তৃতীয় ওয়ানডে সেঞ্চুরি তুলে নেন। এরপর বিরাট কোহালি-ম্যাজিক শুরু হয়ে যায়; কিন্তু সেঞ্চুরি থেকে মাত্র ১৩ রান দূরে থাকতেই ছক্কা হাঁকাতে গিয়ে লং অনে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি।

রাহানে দশটি চার ও দুটি ছক্কায় ১০৪ বলে ১০৩ রান করার পর মিগুয়েল কামিন্স তার স্টাম্প ভেঙে। কোহলি চারটি বাউন্ডারি এবং সমান সংখ্যক ছয় মেরে ৬৬ বলে ৮৭ রান তোলেন।

জবাব দিতে নেমে শুরুতেই আউট হয়ে যান কাইরণ পাওয়েল এবং জেসন মোহাম্মেদ। অ্যাসলে হোপের ৮১ রান ছাড়াও এভিন লুইস ২১, জেসন হোল্ডার ২৯, রোস্টন চেজ অপরাজিত ৩৩ রান করেন।

ভারতীয় বোলারদের মধ্যে কুলদীপ যাদব ৩টি, ভুবনেশ্বর কুমার ২ এবং রবিচন্দ্র অশ্বিন ১টি উইকেট নেন।

আইএইচএস/এমএস

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।