বাংলাদেশে আসার আগে ডারউইনে ক্যাম্প করবে অস্ট্রেলিয়া!


প্রকাশিত: ০২:৩১ পিএম, ২৪ জুন ২০১৭

বাংলাদেশে আসার আগে হয়তো এর আগে কখনও এতটা প্রস্তুতি নেয়ার কথা চিন্তাও করেনি অস্ট্রেলিয়ান ক্রিকেট দল। বাংলাদেশকে এক ফুৎকারে উড়িয়ে দেয়াটা ছিল যেন তাদের জন্য সহজ; কিন্তু দিন এখন পাল্টে গেছে। বাংলাদেশ এখন আর আগেরমত নেই। গত বছর অক্টোবরেই নিজেদের দেশের মাটিতে ইংল্যান্ডের মত দলকে টেস্টে হারিয়েছে টাইগাররা।

সেই স্মৃতি এখন পুরোপুরি তরতাজা বাংলাদেশের। অস্ট্রেলিয়ারও বিষয়টি জানা। এ কারণে, তারাও এবার বাংলাদেশে আসার আগে পর্যাপ্ত প্রস্তুতি নিয়েই আসছে। এ লক্ষ্যে বাংলাদেশের কন্ডিশন তৈরি করে তারা ডারউইনে একটি প্রস্তুতি ক্যাম্পেরও আয়োজন করছে। বাংলাদেশে আসার এক সপ্তাহ আগেই প্রস্তুতি সম্পন্ন করে ফেলবে বলে জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

ডারউইনের মারারা ক্রিকেট গ্রাউন্ডে ১৩ সদস্যের অস্ট্রেলিয়া স্কোয়াডের প্রস্তুতি ক্যাম্পটি শুরু হবে ১৪ আগস্ট থেকে। ১৩ সদস্যের এই দলটির সঙ্গে একজন ফাস্ট বোলার যোগ হতে পারে। অস্ট্রেলিয়া ‘এ’ দলের দক্ষিণ আফ্রিকা সফর শেষে সেখান থেকে হিলটন কার্টরাইট কিংবা অ্যাস্টন এগারের মধ্য থেকে একজনকে নেয়া হবে অসিদের স্কোয়াডে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার টিম পারফরম্যান্স ম্যানেজার প্যাট হাওয়ার্ড বিশ্বাস করেন, বাংলাদেশ সফরের জন্য ডারউইন ক্যাম্পটি স্টিভেন স্মিথদের জন্য বিরাট উপকারে আসবে। যেখানে প্রায় বাংলাদেশের কন্ডিশনেই প্রস্তুতি নেবে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা।

তিনি বলেন, ‘নর্দান টেরিটরি গভর্নমেন্টের পক্ষ থেকে যে সহযোগিতা আমরা পাচ্ছি এ উপলক্ষে, তার জন্য অবশ্যই কৃতজ্ঞ। বাংলাদেশ সফরের আগে তারাই আমাদের জন্য পুরো ক্যাম্পটি আয়োজনের সব ব্যবস্থা করে দিয়েছে।’

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।