চালকের আসনে ওয়েস্ট ইন্ডিজ


প্রকাশিত: ০৫:০৭ এএম, ০৬ সেপ্টেম্বর ২০১৪

রানের পাহাড় গড়তে যাচ্ছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। প্রথম দিন শেষে ৩ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ২৬৪ রান। তবে ৩ ওভার বাকি থাকতে দ্বিতীয় দফা বৃষ্টি নামায় আম্পায়ার প্রথম দিনের খেলা এখানেই শেষ ঘোষণা করেছেন। ক্রিজে ব্যাটিং করছেন তিন দিনের প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি করা চন্দরপাল (১) ও ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির দেখা পাওয়া ক্রিগ ব্রার্থহোয়াইট (১২৩)। প্রথম দিনের খেলা শেষ হওয়ার কিছু আগে ড্যারেন ব্রাভো ব্যক্তিগত ৬২ রান করে সাজঘরে ফিরেছেন। তাইজুলের বলে মাহমুদউল্লাহ রিয়াদকে ক্যাচ দিয়ে বিদায় নেওয়ার আগে ক্যারিয়ারের নবম হাফসেঞ্চুরি করেছেন তিনি।

অন্যদিকে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি করেছেন ক্রিগ ব্রার্থহোয়াইট। রিয়াদের বলে মিডঅফে ৪ মেরে এই মাইলফলকে পৌঁছান তিনি। ২১৯ বল খেলে ৮টি চারের সাহায্যে তিনি তার ক্যারিয়ারের দ্বিতীয় শতক করেছেন। তার সেঞ্চুরিতে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ বড় সংগ্রহের পথে। এখন স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের হাতে ৭ উইকেট। দ্বিতীয় দিনে নিজেদের স্কোর কোথায় নিয়ে যায়, সেটাই এখন দেখার বিষয়।

ব্রার্থহোয়াইটের সেঞ্চুরির আগে দুই সেশন মিলিয়ে ওয়েস্ট ইন্ডিজ ২ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৮২ রান। মধ্যাহ্নবিরতি শেষে মাঠে নামার পর বৃষ্টিতে প্রায় ১৫ মিনিট খেলা বন্ধ ছিল। প্রথম সেশনে বাংলাদেশের বোলাররা কোনো উইকেট নিতে না পারলেও দ্বিতীয় সেশনে দুটি এবং শেষ সেশনে একটি উইকেট তুলে নেয়। ৩টি উইকেটের মধ্যে ২টি পেয়েছেন অভিষিক্ত তাইজুল ইসলাম ও ১টি উইকেট নিয়েছেন শুভাগত হোম।

প্রথম সেশনে ১০৩ রানের সঙ্গে দ্বিতীয় সেশনে যোগ হয় আরও ৭৯ রান, প্রথম দিনের শেষ সেশনে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা আরও যোগ করেছেন ৮২ রান ১ উইকেট হারিয়ে। লাঞ্চের কিছু সময় পরেই সাজঘরের পথ ধরেছেন ওয়েস্ট ইন্ডিজের ড্যাশিং ওপেনার ক্রিস গেইল। বাংলাদেশের ডেব্যুটেন্ট অলরাউন্ডার শুভাগত হোমের বলে এলবিডব্লিউ হয়েছেন গেইল। আউট হওয়ার আগে গেইল তার ক্যারিয়ারের ৩৭তম হাফসেঞ্চুরি পূর্ণ করেছেন। ঠিক এর কিছুক্ষণ পরই মুমিনুল হকের তালুবন্দি হয়ে সাজঘরে ফিরেছেন ক্রিক এডওয়ার্ডস। তিনি ১০ রান করে তাইজুলের শিকারে পরিণত হন। দিনের শেষদিকে তাইজুলের শিকারে পরিণত হন ব্রাভো। তিনি তার ক্যারিয়ারের নবম হাফসেঞ্চুরি করেছেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।