অনন্য রেকর্ড গড়লেন সানচেজ


প্রকাশিত: ১০:১৬ এএম, ২৩ জুন ২০১৭

কনফেডারশন্স কাপে খেলতে নেমে বৃহস্পতিবার রাতে অনন্য এক রেকর্ড গড়লেন বার্সেলোনার সাবেক তারকা স্ট্রাইকার অ্যালেক্সিস সানচেজ। চিলির জাতীয় দলের ফুটবল ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা বনে গেলেন তিনি। বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির বিপক্ষে একটি গোল করতেই ইতিহাসের পাতায় নাম লেখান ২৮ বছর বয়সী এই তারকা ফুটবলার।

কাজান অ্যারিনায় খেলতে নেমে জার্মানিকে চমকে দিয়েছিল চিলি। আর সেই চমকে দেয়া ব্যক্তির নাম- সানচেজ। ম্যাচের ৬ মিনিটেই জার্মানদের জাল কাঁপান চিলির প্রাণভোমরা। শেষ পর্যন্ত চিলি অবশ্য জিততে পারেনি। ৪২ মিনিটের মাথায় জার্মানির হয়ে লারস স্টিন্ডল গোল শোধ দিলে ম্যাচটি শেষ হয় ১-১ ব্যবধানে সমতায়।

জার্মানির বিপক্ষে এই গোলটিই সানচেজকে নিয়ে গেছে অনন্য উচ্চতায়। জাতীয় দলের হয়ে এটি তার ৩৮তম গোল। ১১২টি আন্তর্জাতিক ম্যাচে চিলির হয়ে প্রতিনিধিত্ব করেছেন সানচেজ। সর্বোচ্চ গোলদাতার তালিকায় তিনি পেছনে ফেলেছেন ৭০ ম্যাচে ৩৭ গোল করা মার্সেলো সালাসকে।

এনইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।