কুম্বলেকে নিয়ে নীরবতা ভাঙলেন কোহলি


প্রকাশিত: ০৫:৫৫ এএম, ২৩ জুন ২০১৭

ইংল্যান্ড সিরিজের পর থেকেই কুম্বলে আর কোহলির মধ্যে দ্বন্দ্ব শুরু হলেও চ্যাম্পিয়ন্স ট্রফির আগে হঠাৎ করে তা প্রকাশ পায়। ফাইনালে পাকিস্তানের কাছে হারের পর কোহলির এক মন্তব্যে তা আরও জোড়াল হয়। আর মঙ্গলবার কুম্বলের পদত্যাগের মধ্যদিয়ে এ অধ্যায়ের সমাপ্ত হয়।

এদিকে কুম্বলে পদত্যাগ পত্রে  অধিনায়ক কোহলির সঙ্গে সমস্যার কারণ উল্লেখ করার পর থেকেই শুরু হয় কোহলির সমালোচনা। এদিন চুপ থাকলেও ওয়েস্ট ইন্ডিজ সফরে সংবাদ সম্মেলনে নিজের নীরবতা ভাঙলেন কোহলি।

কুম্বলের খেলোয়াড়ি জীবনের প্রতি শ্রদ্ধা রেখে কোহলি সাংবাদিকদের বলেন, ‘শেষ ৩-৪ বছরে আমাদের সংস্কৃতিটা এমন যে আমরা আমাদের ড্রেসিং রুমের খবর রুমের বাইরে নেই না। এই ব্যাপারে আমরা সবসময় সচেষ্ট ছিলাম। আর পুরো দল এই নিয়মেই বিশ্বাস করে। আমি তো এটা অবশ্যই করি এবং এই ব্যাপারেও করেছি।’

এদিকে কুম্বলের সিদ্ধান্তকে সম্মান জানিয়ে কোহলি আরও বলেন, ‘আমি তার সিদ্ধান্তকে সাধুবাদ জানাই। আর ক্রিকেটার হিসেবে আমি তাকে অবশ্যই সম্মান করি। কেননা তিনি আমাদের দেশকে অনেক কিছুই দিয়েছেন। আর আমাদের ড্রেসিং রুমে যা হয়েছিলো তা মোটেও সুখকর ছিল না। এটা আমদের কাছে গোপনীয়। আর এই গোপনীয়তা আমরা জনসম্মুখে প্রকাশ করবো না।’

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।