জার্মানির বিপক্ষে ড্র করে শীর্ষে চিলি


প্রকাশিত: ০৩:৪২ এএম, ২৩ জুন ২০১৭

ফিফা কনফেডারেশন্স কাপের অন্যতম দুই ফেভারিট জার্মানি ও চিলির মুখোমুখি লড়াইটি ছিল শীর্ষস্থান দখলের। আর সেই লড়াইয়ে জয়ী হয়েছে চিলি। ফেভারিট এই দুই দলের মুখোমুখি লড়াইটি ১-১ গোলে ড্র হয়েছে। আর ড্র করে গ্রুপের শীর্ষে উঠে গেছে চিলি।

কাজানে ফেভারিট জার্মানি ও চিলির ম্যাচের শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে খেলতে থাকে। তবে ম্যাচের ষষ্ঠ মিনিটেই নিজেদের ভুলে গোল খেয়ে বসে জার্মানি। ডিফেন্ডার স্কোড্রান মুস্তাফির ভুল পাস ধরে আর্তুরো ভিদাল বল বাড়ান সানচেজকে।  ভিদালের সঙ্গে একবার বল দেওয়া-নেওয়া করে লক্ষ্যভেদ করেন আর্সেনালের এই স্ট্রাইকার। ম্যাচের ২০ মিনিটে এদুয়ার্দো ভার্গাসের শট পোস্টে বাধা পেলে হতাশ হয় চিলি।

ম্যাচের ৪২ মিনিটে সমতায় ফেরে জার্মানি। বাঁ-দিক থেকে ইয়োনাস হেক্তরের গোলমুখে বাড়ানো বল জালে জড়ান স্টিন্ডল। ফলে ১-১ সমতায় বিরতিতে যায় দুই দল। বিরতি থেকে ফিরে দুই দলই ব্যবধান বাড়াতে মরিয়া হয়ে ওঠে। একের প এক আক্রমণ করলেও কোন দল আর গোলের দেখা পায়নি। ফলে ড্র নিয়েই মাঠ ছাড়ে তারা। দুই ম্যাচ শেষে চিলি ও জার্মানির পয়েন্ট সমান ৪। তবে গোল ব্যবধানে এগিয়ে গ্রুপের শীর্ষে আছে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলি। এদিকে দিনের অপর ম্যাচে অস্ট্রেলিয়া ও ক্যামেরুনের মধ্যকার দিনের প্রথম ম্যাচটিও ১-১ গোলে ড্র হয়েছে।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।