সেদিন মেসিকে বোঝাতে সক্ষম হয়েছিলেন সুয়ারেজ


প্রকাশিত: ১০:৩২ এএম, ২২ জুন ২০১৭

কর ফাঁকির অভিযোগে লিওনেল মেসিকে ২১ মাসের কারাদণ্ড দিয়েছিলেন স্প্যানিশ আদালত। একই শাস্তি পেয়েছিলেন তার বাবা হোর্হে মেসিও। সংবাদমাধ্যমে বিষয়টি বেশ চাউর হয়েছিল। কর-কাণ্ড বিষিয়ে তুলেছিল মেসিকে। তখন বার্সা ছেড়ে নতুন ঠিকানায় পাড়ি জমানোর কথা ভেবেছিলেন আর্জেন্টাইন সুপারস্টার।

বার্সার সভাপতি, কোচ, খেলোয়াড়রাও মেসি বোঝাতে চেষ্টা করেন। কিন্তু কিছুতেই যেন কাজে আসছিল না। ম্যানচেস্টার সিটি সুযোগটি লুফে নেয়ার চেষ্টা করেছিল। বিশেষ করে সিটি বস পেপ গার্দিওলা মেসিকে খুব করে চেয়েছিলেন। মেসিও নাকি সিটিতে যাওয়ার ব্যাপারে মনস্থির করেই ফেলেছিলেন।

মেসি যাতে বার্সায়ই থাকেন, এজন্য তার সঙ্গে কয়েক দফা আলোচনায় বসেন বার্সা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমিউ। একপর্যায় বার্সা সভাপতি মেসিকে নতুন ঠিকানায় পাড়ি জমানোর অনুমতিই দিয়ে ফেলেন! তবে শর্ত জুড়ে দেন। মেসিকে পেতে হলে সিটিকে খরচ করতে হবে ২৫০ মিলিয়ন ইউরো।

সিটি সেটা দিতে রাজি হয়নি। ১০০ মিলিয়ন ইউরো কম দিতে রাজি হয়েছিল ইংলিশ ক্লাবটি। অর্থাৎ মেসিকে পেতে ১৫০ মিলিয়ন খরচ করতে চেয়েছিল। এটাও হতে পারে একটি কারণ।

তবে বার্সার মেসির থেকে যাওয়ার ‘আসল কারণ’ বন্ধু লুইস সুয়ারেজ। একদিন ডিনারে গিয়ে মেসিকে ভালোভাবে বোঝাতে সক্ষম হয়েছিলেন সুয়ারেজ। পরেই মত পরিবর্তন করে কাতালান ক্লাবটিতে থেকে যান মেসি।

এনইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।