চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশে তামিম


প্রকাশিত: ০২:৩৪ পিএম, ১৯ জুন ২০১৭

ভারত-পাকিস্তানের মধ্যকার ফাইনালের মধ্য দিয়ে শেষ হলো চ্যাম্পিয়ন্স ট্রফির লড়াই। শিরোপা নির্ধারণী ম্যাচে ভারতকে ১৮০ রানে পরাস্ত করেছে পাকিস্তান। তাতে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফির চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করল সরফরাজ আহমেদের দল।

এরপর চ্যাম্পিয়ন ট্রফির সেরা একাদশ নির্বাচন করেছে একটি জুরি বোর্ড। যে বোর্ড গঠিত ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল আথারটন, ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি, পাকিস্তানের রমিজ রাজাসহ ক্রিকেট বিশেষজ্ঞ ও সাংবাদিকদের সমন্বয়ে। এই জুরি বোর্ডের গড়া চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশে জায়গা পেয়েছেন তামিম ইকবাল।

সেই একাদশে ওপেনার হিসেবে রয়েছেন তামিম ইকবাল। চার ম্যাচে ২৯৩ রান করেছেন বাংলাদেশি এই উদ্বোধনী ব্যাটসম্যান। চার ম্যাচে তামিমের রান সংখ্যা- ১২৮, ৯৫, ০ ও ৭০। আর সদ্য সমাপ্ত টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি।

ভারতের শিখর ধাওয়ান রয়েছেন ওপেনিংয়ে তামিমের সঙ্গী হিসেবে। একাদশের অধিনায়ক সরফরাজ আহমেদ। তার নেতৃত্বেই পাকিস্তান জিতেছে স্বপ্নের শিরোপা। ফাইনালের পরাজিত দল ভারতের অধিনায়ক বিরাট কোহলিও আছেন। ফাইনালের সেঞ্চুরিয়ান ফাখর জামান জায়গা পেয়েছেন একাদশে।

চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশ : শিখর ধাওয়ান, তামিম ইকবাল, ফাখর জামান, বিরাট কোহলি, জো রুট, বেন স্টোকস, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), আদিল রশিদ, জুনায়েদ খান, ভুবনেশ্বর কুমার ও হাসান আলি।

দ্বাদশ খেলোয়াড় : কেন উইলিয়ামসন।

এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।