লঙ্কার বর্ষসেরা ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথুস


প্রকাশিত: ১০:৫৮ এএম, ০৪ সেপ্টেম্বর ২০১৪

লঙ্কার বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। কি টেস্ট কি ওয়ানডে দুধরণের ক্রিকেটেই এ বছর অসাধারণ পারফরম্যান্স প্রদর্শন করে বর্ষসেরা পুরস্কারটা পেলেন তিনি। ম্যাথুস একই সঙ্গে জিতেছেন সেরা ওয়ানডে ব্যাটসম্যান এবং অলরাউন্ডারের পুরষ্কার।

সেরা টেস্ট ব্যাটসম্যানের পুরস্কারেও কুমার সাঙ্গাকারার সঙ্গে এই লঙ্কান দলপতি। বিগত বার মাসে ম্যাথুস টেস্টে ৯২.২৮ গড়ে করেছেন ১২৯২ রান আর ওয়ানডেতে ৯৬৫ রান করেছেন ৫৩.৬১ গড়ে।

ক্যারিয়ারের তৃতীয় বছরে এসে সেরা টেস্ট বোলারের পুরষ্কার জিতলেন দুর্দান্ত ফর্মে থাকা রঙ্গণা হেরাথ। ১০ টেস্টে তিনি তুলে নিয়েছে ৬০ উইকেট। ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে সেরা বোলারের পুরস্কার লাভ করেছেন টি-টোয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্গা। তার অধীনে বাংলাদেশ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে নিয়ে যায় লঙ্কানরা। টি-টোয়েন্টি অলরাউন্ডার ও ব্যাটসম্যান এই দুই বিভাগে পুরস্কার জিতেছেন যথাক্রমে থিসারা পেরেরা এবং কুশল পেরেরা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।