সেমিফাইনাল খেলাই বড় প্রাপ্তি : মাশরাফি


প্রকাশিত: ০৪:৫০ এএম, ১৭ জুন ২০১৭

চ্যাম্পিয়ন্স ট্রফি শুরুর আগেই স্বাগতিক ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে নিয়ে নিজেদের গ্রুপকে ‘গ্রুপ অব ডেথ’ বলে উল্লেখ করেছিলেন টাইগার অধিনায়ক মাশরাফি। আর কঠিন এই গ্রুপ থেকে সেমিফাইনাল খেলাকে বড় প্রাপ্তি হিসেবে দেখছেন তিনি। শনিবার দেশে ফিরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন ওয়ানডে অধিনায়ক।

দীর্ঘ ১১ বছর পর চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে গিয়ে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে বিদায় করে দিয়ে প্রথমবারের মত আইসিসির কোন ইভেন্টের সেমিফাইনালে জায়গা করে নেয় বাংলাদেশ। তবে সেমিতে ভারতের কাছে হেরে আর স্বপ্নের ফাইনাল খেলা হয়নি টাইগারদের।

Braver

এ নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মাশরাফি বলেন, ‘অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মত দলকে পেছনে ফেলে আমরা সেমিফাইনাল খেলেছি। চ্যাম্পিয়ন্স ট্রফিতে এটাই আমাদের সবচেয়ে বড় প্রাপ্তি।’

এদিকে এ রকম বড় আসরে প্রথমবারের মত সেমিফাইনাল খেলার অভিজ্ঞতা কাজে লাগিয়ে সামনে আরও ভালো করার প্রত্যয় ব্যক্ত করে মাশরাফি বলেন, ‘টুর্নামেন্টে আমরা ভালো খেলেছি। তবে আরও উন্নতি করতে হবে। আমাদের আরও শিখতে হবে। আর এ অভিজ্ঞতা আমাদের সামনে ভালো করতে সাহায্য করবে।’

এমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।