বাংলাদেশ জিতলে অবাক হবেন না গাঙ্গুলি


প্রকাশিত: ১২:৪৬ পিএম, ১৪ জুন ২০১৭

চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। এজবাস্টনে ম্যাচটি গড়াবে আগামীকাল বৃহস্পতিবার। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। ওই ম্যাচটি নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ।

দ্বিতীয় সেমিফাইনালে জিতবে কোন দল? এমন প্রশ্নই বিরাজ করছে ভক্তদের কাছে। এই প্রশ্নটা শুনতে হচ্ছে বাংলাদেশ-ভারতের সাবেক ক্রিকেটারদের। বাদ যাননি টিম ইন্ডিয়ার সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলিও। সেমিফাইনালে ভারতকেই এগিয়ে রাখলেন। বাংলাদেশ জিতলে অবাক হবেন না তিনি।

ওই ম্যাচে দুই দলের সম্ভাবনা কেমন? ভারতের জয়ের সম্ভাবনাই বেশি দেখছেন গাঙ্গুলি। শতকরা ৭০ ভাগ। আর বাংলাদেশের জয়ের সম্ভাবনা ৩০%। বলার অপেক্ষা রাখে না যে, সৌরভ গাঙ্গুলির কাছে ভারতই ফেবারিট।

simgad

বাংলাদেশকে নিয়ে গাঙ্গুলি বলেন, ‘নাহ, নাহ...বাংলাদেশ জিতলে আমি বিস্মিত হব না। ওরা দারুণ ক্রিকেট খেলছে। নিজেদের সামর্থ্যের প্রমাণ রেখেই সেমিফাইনালে উঠেছে। বাংলাদেশের পারফরম্যান্সে আমি মুগ্ধ। কার্ডিফে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার জমজমাট লড়াই হয়েছে। তারা ভারতের বিপক্ষেও সেরকমই খেলতে চাইবে। অন্যথায় ভারতের সঙ্গে পেরে উঠবে না।’

ভারতকে ফেবারিট মেনে গাঙ্গুলির ভাষ্য, ‘ভারতের জয়ের সম্ভাবনা ৭০%। অবশ্যই আমি চাইব ভারত জিতুক। কিন্তু ভারতের বিপক্ষে বাংলাদেশ সবসময়ই ভালো খেলে থাকে। এমনকি গত টি-টোয়েন্টি বিশ্বকাপেও তারা ভারতকে প্রায় হারিয়ে দিয়েছিল। কিন্তু আমি এখনও ভেবে অবাক হই যে, বাংলাদেশ কীভাবে সেই ম্যাচটা হেরে গেল!’

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।