বৃষ্টিতে বাংলাদেশ-ভারত ম্যাচ না হলে ফলাফল যা হবে


প্রকাশিত: ০৩:২৫ এএম, ১৪ জুন ২০১৭

চ্যাম্পিয়ন্স ট্রফির শুরু থেকেই প্রায় প্রতিটি ম্যাচেই হানা দিচ্ছে বৃষ্টি। আর বৃষ্টির কারণে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ও বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচ পরিত্যক্তও হয়ে যায়। গ্রুপ পর্বের খেলা শেষে আজ (বুধবার) থেকে শুরু হচ্ছে শেষ চারের লড়াই। যেখানে প্রথম ম্যাচে আজ ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। আর দ্বিতীয় ম্যাচে বৃহস্পতিবার বাংলাদেশের প্রতিপক্ষ ভারত।

MJP

তবে সবকিছু ছাপিয়ে এখন হিসেব চলছে যদি বৃষ্টিতে সেমিফাইনালের ম্যাচ দুটি পরিত্যক্ত হয়, তাহলে ফলাফল কি হবে? টুর্নামেন্টের প্লেয়িং কন্ডিশন বলছে, বৃষ্টির কারণে সেমিফাইনাল পরিত্যক্ত হলে ফাইনালে উঠবে গ্রুপ পর্বে পয়েন্ট তালিকায় ওপরে থাকা দলটি। নিজ নিজ গ্রুপে চ্যাম্পিয়ন হওয়ায় যে কারণে সুবিধাজনক অবস্থানে আছে ভারত ও ইংল্যান্ড। সে হিসেবে বাদ পড়ে যাবে বাংলাদেশ ও পাকিস্তান। আর খেলা টাই হলে অবশ্য ম্যাচ নিষ্পত্তি হবে সুপার ওভারে।

তবে বাংলাদেশ ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর হলো ইংল্যান্ডের আবহাওয়াবিদেরা বলছেন, বৃহস্পতিবার এজবাস্টনে বাংলাদেশ-ভারত ম্যাচে বৃষ্টি হওয়ার আশঙ্কা কম।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।