বার্মিংহামে বৃষ্টির শঙ্কা, ম্যাচ পরিত্যক্ত হলে সেমিতে বাংলাদেশ


প্রকাশিত: ০৭:০৭ এএম, ১০ জুন ২০১৭

চ্যাম্পিয়ন্স ট্রফির শুরু থেকেই প্রায় প্রতি ম্যাচেই হানা দিচ্ছে বৃষ্টি। বৃষ্টির কারণে এরই মধ্যে নিজেদের প্রথম দুটি ম্যাচই পরিত্যক্ত হয়েছে অস্ট্রেলিয়ার। নিজেদের শেষ ম্যাচে আজ ইংল্যান্ডের মুখোমুখি হবে অসিরা। আর এ ম্যাচে হারলেই বিদায় নিতে হবে দুইবারের চ্যাম্পিয়নদের। আর জিতলে চলে যাবে শেষ চারে। তবে আজকের ম্যাচেও রয়েছে বৃষ্টির শঙ্কা।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী আজকের ম্যাচে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। স্থানীয় সময় সকালে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর বিকেলেও হালকা বৃষ্টি থাকতে পারে।

rain

ইংল্যান্ডের বিপক্ষে হারের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে অপ্রত্যাশিত এক পয়েন্ট পেয়ে শেষ চারের স্বপ্ন দেখতে শুরু করে বাংলাদেশ। তবে এর মধ্যে থাকে নানা হিসাব-নিকাশ। সেই হিসাব-নিকাশের প্রথমটি ছিল, ইংল্যান্ডের কাছে নিউজিল্যান্ডের হার। সেটি ঠিকই রচিত হয়েছে। ইংল্যান্ড বড় ব্যবধানেই হারিয়েছে কিউইদের।

cheer-up

পরের শর্ত ছিল, কার্ডিফে নিউজিল্যান্ডকে হারাতে মাশরাফিদের। সেই অবিশ্বাস্য কাজটিও করে ফেলেছে টাইগাররা। সাকিব আল হাসান আর মাহমুদউল্লাহ রিয়াদের দুর্দান্ত ব্যাটিংয়ে উপর ভর করে ৫ উইকেটের অবিস্মরণীয় জয়টি পেয়ে গেল বাংলাদেশ। তবে এরপরও শেষ চারে যেতে বাংলাদেশকে তাকিয়ে থাকতে হচ্ছে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচের ফলাফলের দিকে। অস্ট্রেলিয়া হারলেই বাংলাদেশ চলে যাবে সেমিতে।

এদিকে অস্ট্রেলিয়া শুধু হারলেই নয়, বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হলে কপাল খুলে যাবে বাংলাদেশের। নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত জয়ের পর জায়গা করে নিবে শেষ চারে। বার্মিংহামের এজবাস্টনে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায়।

এমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।