শ্রীলঙ্কাকে ৩২২ রানের লক্ষ্য দিল ভারত


প্রকাশিত: ০১:২১ পিএম, ০৮ জুন ২০১৭

শিখর ধাওয়ানের সেঞ্চুরি আর রোহিত শর্মা ও মহেন্দ্র সিং ধোনির জোড়া হাফ সেঞ্চুরিতে বড় পুঁজি পেয়েছে ভারত। নিজেদের দ্বিতীয় ম্যাচে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩২১ রান সংগ্রহ করেছে বিরাট কোহলির দল। জয়ের জন্য শ্রীলঙ্কার সামনে টিম ইন্ডিয়া ছুড়ে দিয়েছে ৩২২ রানের লক্ষ্যমাত্রা।

লন্ডনের কেনিংটন ওভারে টস হেরে প্রথমে ব্যাট করতে নামা ভারতকে শুভসূচনা এনে দেন দুই ওপেনার শিখর ধাওয়ান ও রোহিত শর্মা। লাসিথ মালিঙ্গার শিকার হয়ে রোহিত ফিরেছেন ৭৮ রান করে। তার ৭৯ বলের ইনিংসটি সাজানো ৬টি চার ও তিনটি ছক্কায়।

শিখর ধাওয়ান তার ইনিংসটাকে সেঞ্চুরিতে রূপ দেন। মালিঙ্গার কাছে ধরাশায়ী হওয়ার আগে ১২৮ বলে ১৫টি চার ও একটি ছক্কায় ১২৫ রানের ইনিংস দলকে উপহার দেন তিনি। বিরাট কোহলিকে শূন্য হাতে ফিরিয়েছেন নুয়ান প্রদীপ।

cheer-up

যুবরাজ সিং থেমেছেন ৭ রানে। ধোনির ব্যাটেও রান এসেছে। তুলে নিয়েছেন ফিফটি। ৫২ বলে ৭টি চার ও ২টি ছক্কায় ৬৩ রানের মূল্যবান ইনিংস খেলেন ভারতীয় উইকেটরক্ষক। হার্দিক পান্ডিয়ার ব্যাট আজ জ্বলেনি। সুরাঙ্গা লাকমালের বলে কুশল পেরেরার তালুবন্দি হন ব্যক্তিগত ৯ রানে। কেদার যাদব অপরাজিত ছিলেন ২৫ রানে।

শ্রীলঙ্কার সেরা বোলার লাসিথ মালিঙ্গা। নিয়েছেন ২ উইকেট। আর একটি করে উইকেট লাভ করেছেন সুরাঙ্গা লাকমাল, নুয়ান প্রদীপ, আসেলা গুনারত্নে ও থিসারা পেরেরা।

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।