শেষ ম্যাচে হেরেও নাসিরের গাজীর বিজয়োল্লাস


প্রকাশিত: ১১:৪১ এএম, ০৬ জুন ২০১৭

গোটা টুর্নামেন্টেই দাপিয়ে খেলেছেন। বলতে গেলে, নাসির হোসেনের অসাধারণ নৈপুণ্যেই ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। গাজী যে এবারের চ্যাম্পিয়ন, তা নিশ্চিত হয়েছিল আগেই। শেষ ম্যাচটা ছিল আনুষ্ঠানিকতা বৈকি!

গাজী গ্রুপের আনুষ্ঠানিকতার ম্যাচটি ছিল প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের বিপক্ষে। বিকেএসপির তিন নম্বর মাঠে গড়ায় ম্যাচটি। নাসির হোসেন এবার পারলেন না। ব্যাটে-বলে ছিলেন নিস্প্রভ। ব্যাট হাতে করতে পেরেছেন মোটে ৩ রান। বল হাতে ১০ ওভারে ৪৩ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

নাসিরের নিস্প্রভ পারফরম্যান্সের ম্যাচে প্রাইম দোলেশ্বরের কাছে ৬ উইকেটে হেরে গেছে গাজী গ্রুপ। শেষ ম্যাচে হেরেও অসুবিধা হয়নি। চ্যাম্পিয়ন তো আগেই হয়ে আছে গাজী। তাই বিকেএসপিতে হেরেও বিজয়োল্লাস করেছেন নাসির-বিজয়-অমি-সোহরাওয়ার্দিরা।

টস হেরে প্রথমে ব্যাট করে গাজী গ্রুপ। শুরুটা মোটেই ভালো হয়নি। ওপেনার মুনিম শাহরিয়ার খুলতে পারেননি রানের খাতাই। অপর ওপেনার এনামুল হক বিজয়ও ১০ রান করে ফিরে গেছেন। মুমিনুল হক ভালোই এগোচ্ছিলেন। ৩৮ রান করে তিনি কাটা পড়েন রান আউটে।

অভিজ্ঞ নাদিফ চৌধুরীও থেমেছেন ৩৮ রানে। সর্বোচ্চ ৮৭ রান করেছেন জহিরুল ইসলাম অমি। সমান বল মোকাবেলা করে ৭টি চার ও দুটি ছক্কায় ইনিংসটি সাজান তিনি। সোহরাওয়ার্দি শুভর ব্যাট থেকে এসেছে ১৫ রান। সর্বসাকুল্যে ৪৯.১ ওভারে ২২২ রানে অলআউট হয় গাজী গ্রুপ।

প্রাইম দোলেশ্বরের পক্ষে তিনটি উইকেট লাভ করেন ফরহাদ রেজা। দুটি করে উইকেট ঝুলিতে জমা করেন দোলোয়ার হোসেন, আরাফাত সানি ও শরীফউল্লাহ।

২২৩ রানের লক্ষ্যমাত্রা। তাড়া করতে নেমে দলীয় ৭ রানে ইমতিয়াজ হোসেনকে (১) হারায় প্রাইম দোলেশ্বর। শুরুর এই ধাক্কা ভালোভাবেই সামলে ওঠে দলটি। আব্দুল মজিদের ২০, শাহরিয়ার নাফীসের ১৩ আর মার্শাল আইয়ুবের ৩৯ রানে জয়ের দিকেই এগোয় দোলেশ্বর।

ফিনিশিংয়ের কাজ সারেন পুনিত বিশত ও শরীফউল্লাহ। ৯১ বলে ১১টি চারে ৮৯ রানে অপরাজিত ছিলেন পুনিত। আর শরীফউল্লাহর হার না মানা ইনিংসটি ৫১ রানের। ৩৩ বল হাতে রেখেই ৪ উইকেট খুইয়ে জয়ের বন্দরে পৌঁছায় ফরহাদ রেজার দল।

গাজী গ্রুপের পক্ষে একটি করে উইকেটের দেখা পেয়েছেন আবরার কাজী, হোসেন আলি, মেহেদী হাসান ও মুমিনুল হক। ম্যাচ অব দ্য ম্যাচের পুরস্কার জিতেছেন প্রাইম দোলেশ্বরের হয়ে ম্যাচজয়ী ৮৯ রানের ইনিংস খেলা পুনিত বিশত।

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।