মোসাদ্দেকের পরিবর্তে একাদশে মিরাজ


প্রকাশিত: ১২:২৭ পিএম, ০৫ জুন ২০১৭

ইংল্যান্ডের বিপক্ষে আটজন ব্যাটসম্যান নিয়ে একাদশ সাজিয়েছিল বাংলাদেশ। বোলার ছিল মাত্র চারজন। এ নিয়ে কম সমালোচনা সইতে হয়নি বাংলাদেশ টিম ম্যানেজমেন্টকে। চারদিক থেকে প্রশ্ন উঠেছিল, কেন পর্যাপ্ত বোলার নেয়া হয়নি। কেন, এতগুলো ব্যাটসম্যান নেয়া হলো। কেউ কেউ তো বিশেষ করেই বলে দিয়েছেন, কেন মিরাজকে খেলানো হলো না।

৩০৫ রান করেও ৮ উইকেটে হারের পর এ নিয়ে দলের অভ্যন্তরেও আলোচনা হয়েছে এবং এ কারণে যে অস্ট্রেলিয়ার বিপক্ষে একাদশে পরিবর্তন আসছে তা অনুমতিই ছিল। সবাই ধরে নিয়েছিল একাদশে নেয়া হবে মেহেদী হাসান মিরাজকে। সে ক্ষেত্রে কাকে বাদ দেয়া হবে? সবার ধারনা বাদ পড়ার তালিকায় থাকবেন ইমরুল কায়েস। সাব্বির রহমানকে তুলে আনা হবে তিন নম্বরে।

কিন্তু টিম ম্যানেজমেন্ট তার কোনটিতেই হাঁটলেন না। ইমরুল কায়েসকেও রাখলেন দলে। থাকলেন সাব্বির রহমানও। কপাল পুড়লো মোসাদ্দেক হোসেন সৈকতের। তাকে বসিয়ে রেখেই দলে নেয়া হলো মেহেদী হাসান মিরাজকে। এছাড়া ইংল্যান্ডের বিপক্ষে খেলা একাদশের বাকি ১০জনই রয়েছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে এই দলে।

২০১১ সালের পর এই প্রথম ওয়ানডেতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। স্টিভেন স্মিথদের বিপক্ষে বাংলাদেশের একাদশ সাজানো ঠিক হয়েছে না বেঠিক হয়েছে- তা এখনই বলা মুস্কিল। ম্যাচ শেষেই না হয় সে বিশ্লেষণ করা যাবে!

অস্ট্রেলিয়া দলেও একটি পরিবর্তন এসেছে। নিউজিল্যান্ডের বিপক্ষে যে একাদশ নামিয়েছিল তারা, সেখান থেকে জন হাস্টিংসকে বসিয়ে রেখে আজ একাদশে নেয়া হয়েছে স্পিনার অ্যাডাম জাম্পাকে। অর্থাৎ বোঝাই যাচ্ছে- দু’দল স্পিনকেই সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে আজ।

MJP

বাংলাদেশ একাদশ
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া একাদশ
স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, মইসেস হেনরিকস, গ্লেন ম্যাক্সওয়েল, ট্রাভিস হেড, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, প্যাট কামিন্স ও জস হ্যাজলউড।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।