রোহিত-শিখরের জুটি ভাঙলেন শাদাব খান


প্রকাশিত: ১২:২৮ পিএম, ০৪ জুন ২০১৭

বার্মিংহ্যামের এজবাস্টনে ভারতের বিপক্ষে টস জিতে ফিল্ডিং করছে পাকিস্তান। আমন্ত্রিত হয়ে ব্যাট করতে নেমে ভারতকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান। দু’জনই তুলে নেন হাফ সেঞ্চুরি।

পাকিস্তানের মোহাম্মদ আমির, ইমাদ ওয়াসিম, হাসান আলি কিংবা ওয়াহাব রিয়াজদের মত বোলাররা প্রাণপন চেষ্টা করেও পারলো না ভারতের ওপেনিং জুটি ভাঙতে।

শুরুটা রোহিত শর্মা আর শিখর ধাওয়ান করেছিলেন একটু ধীরে-সুস্থে। মারমার-কাটকাট ব্যাটিং তাদের কাছ থেকে দেখা গেলো না। বরং ইনিংস গড়ার দিকেই সবচেয়ে বেশি মনযোগি ছিলেন তারা দু’জন। সে কাজে সফল। ২৪.৩ ওভারেই গড়লেন ১৩৬ রানের বিশাল জুটি।

MJP

অবশেষে এই জুটিতে ভাঙন ধরালেন শাদাব খান। এই লেগব্রেক বোলারের হাতেই উইকেট দিতে বাধ্য হলেন শিখর ধাওয়ান। ৬৫ বলে ৬৮ রান করার পর শাদাব খানকে মিডউইকেটে আজহার আলির ক্যাচে পরিণত করেন শাদাব।

শিখর ধাওয়ান আউট হলেও আরেক ওপেনার রোহিত শর্মা ঠিকই ঝড় তুলছেন পাকিস্তানি বোলারদের ওপর। এ রিপোর্ট লেখার সময় ৭৫ রানে উইকেটে রয়েছেন তিনি। ১৯ রানে ব্যাট করছেন বিরাট কোহলি। আর ভারতের রান ৩১.৫ ওভারে ১ উইকেট হারিয়ে ১৬৭ রান।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।