‘মেসি-রোনালদো সর্বকালের সেরা দুই ফুটবলার’


প্রকাশিত: ১১:৩৪ এএম, ০৪ জুন ২০১৭

কে সেরা? লিওনেল মেসি নাকি রোনালদো? এই দ্বৈরথ থাকছেই। কেউ বেছে নেন মেসিকে, কারও কাছে সেরা রোনালদো। তবে তাদের তুলনা যখন অন্যান্য ফুটবলারের সঙ্গে চলে আসে, তখন সর্বকালের সেরাদের মধ্যে থাকেন মেসি-রোনালদো?

হ্যাঁ, রিও ফার্ডিনান্ড মনে করেন- মেসি-রোনালদো সর্বকালের সেরা দুই ফুটবলার। ম্যানচেস্টার ইউনাইটেডে রোনালদোর সঙ্গে খেলেছেন ফার্ডিনান্ড। তাই পর্তুগিজ যুবরাজকে খুব ভালোভাবে চেনেন ও জানেন। গ্রহের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি সম্পর্কেও আছে তার সম্যক ধারণা।

২০১৫ সালে চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার হয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন মেসি। তার দলও জিতেছিল চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। আবার রোনালদো তো আরও বেশি সফল। ২০১৪ থেকে ২০১৭ সালের মধ্যে তিনবার রিয়ালকে চ্যাম্পিয়ন্স লিগের চ্যাম্পিয়ন করেছেন রোনালদো।

গত দশ বছর ধরেই সেরা ফুটবলারের খেতাব জিতে আসছেন মেসি-রোনালদো। ব্যালন ডি`অর যেন নিজেদের সম্পত্তি বানিয়ে ফেলেছেন তারা। এই দ্বৈরথের প্রশংসায় ফার্ডিনান্ড বলেন, ‘অনেক দিন ধরেই ধারাবাহিক পারফর্ম করছে মেসি-রোনালদো। এতটা সময় ধরে এই দ্বৈরথ টিকে থাকার মানে- দুজনের আছে যথেষ্ট নিষ্ঠা, ত্যাগ, সদিচ্ছা। সর্বকালের সেরা হওয়ার জন্য যা যা দরকার, সবই আছে তাদের।’

এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।