আবারও হতাশায় পুড়লেন বুফন


প্রকাশিত: ০৭:১৯ এএম, ০৪ জুন ২০১৭

দীর্ঘ ২২ বছরের ক্যারিয়ারে অনেক শিরোপার স্বাদ পেয়েছেন জুভেন্টাসের ইতালিয়ান কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। তবে আক্ষেপ ছিল চ্যাম্পিয়ন্স লিগের ট্রফিটার। বিশেষ করে দুবার ফাইনাল খেলার পরও (২০০৩ ও ২০১৫)! ধারণা করা হচ্ছিল এবার হয়তো হাসি ফুটবে বুফনে মুখে। তবে শেষ পর্যন্ত রিয়ালের কাছে হেরে আবারও খালি হাতেই ফিরতে হল কিংবদন্তি গোলরক্ষককে।

২০০৩ সালের পর ২০১৫ সালেও ফাইনাল খেলে বুফনের জুভেন্টাস। কিন্তু তীরে এসেই তরী ডুবে তার। শনিবারের গল্পটাও প্রায় এক। খুব কাছাকাছি দাঁড়িয়ে প্রতিপক্ষের শিরোপা-উদযাপন দেখলেন ইতালিয়ান ফুটবলের এই জীবন্ত কিংবদন্তি। চলতি মৌসুমের শুরু থেকে দুর্দান্ত ছিল জুভেন্টাস। ফাইনালে ওঠার পথে বুড়ো বুফনও দারুণ পারফর্ম করেছেন। ফাইনালের আগ পর্যন্ত ১২ ম্যাচে মাত্র ৩ টা গোল হজম করেছিলেন। তবে ফাইনালে বুফনের সব স্বপ্ন শেষ করে দিল রোনালদো-কাসেমিরো-আসেনসিওরা।

ম্যাচের শেষে বুফন নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, ‘রিয়ালের বিপক্ষে ফাইনালে এসে হারাটা বড় হতাশার। আমরা প্রথমার্ধটা দারুণ খেলেছি। মাদ্রিদকে খুব বেশি সুযোগ দেইনি। তবে দ্বিতীয়ার্ধেই রিয়াল প্রমাণ করেছে এরকম একটা শিরোপা জয়ের জন্য তারা কতটুকু যোগ্য, শক্তিশালী এবং অভ্যস্ত। যোগ্য দল হিসেবেই চ্যাম্পিয়ন হয়েছে রিয়াল।’

এমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।