দুই ম্যাচ নিষিদ্ধ লঙ্কান অধিনায়ক থারাঙ্গা


প্রকাশিত: ০৪:৪৯ এএম, ০৪ জুন ২০১৭

সময়টা ভালো যাচ্ছে না শ্রীলঙ্কা দলের। ইনজুরির কারণে দলে নেই নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। গ্রুপ পর্বের প্রথম ম্যাচের দক্ষিণ আফ্রিকার কাছে হেরে গেছে বড় ব্যবধানে। এবার আরও এক বড় ধাক্কা খেল দলটি। প্রথম ম্যাচে স্লো করার জন্য দুই ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন ম্যাথুসের পরিবর্তে অধিনায়কের দায়িত্ব পালন করা উপুল থারাঙ্গা। এতে চলতি আসরের গ্রুপ পর্বের ম্যাচগুলো খেলা হবে না এই তারকা ব্যাটসম্যানের।

প্রথম ইনিংসের জন্য নির্ধারিত সময় শেষেও চার ওভার বল করার বাকী ছিল। এ কারণে ম্যাচ শেষে থারাঙ্গার উপর দুই ম্যাচের নিষেধাজ্ঞা প্রয়োগ করেন আইসিসির ম্যাচ রেফারীদের এলিট প্যানেলের সদস্য ডেভিড বুন। সময়ের পরেও বোলিং চালিয়ে যাওয়ায় আইসিসির ২.৫.২ ধারায় অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। তবে আইসিসির এই শাস্তি মেনে নেওয়ায় আর শুনানিতে যেতে হয়নি থারাঙ্গাকে।

Braver

এদিকে অধিনায়কের পাশাপাশি শাস্তি পেয়েছে বোলাররাও। প্রথম দুই ওভার বল করা বোলারদের ম্যাচ ফির ১০ শতাংশ ও পরের বোলারদের ২০ শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়া হয়েছে।

এমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।