তামিমের হাফ সেঞ্চুরি


প্রকাশিত: ১১:২৫ এএম, ০১ জুন ২০১৭

পাকিস্তানের বিপক্ষে যে অসাধারণ সেঞ্চুরি করেছিলেন তামিম ইকবাল, সেটাকে কেনিংটন ওভালেও টেনে নিয়ে এসেছেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে সৌম্য সরকারকে নিয়ে অসাধারণ সূচনা করেছিলেন তামিম ইকবাল। দলীয় ৫৬ এবং ৯৫ রানের মাথায় ইমরুল কায়েস আউট হয়ে গেলেও তামিম ঠিকই ক্যারিয়ারের ৩৭তম হাফ সেঞ্চুরিটা তুলে নিয়েছেন।

নিজের স্বভাববিরুদ্ধ ব্যাট করে তামি চেষ্টা করছেন বাংলাদেশের রানকে এগিয়ে নেয়ার জন্য। সে কারণেই ৭১ বল মোকাবেলা করে হাফ সেঞ্চুরির মাইলফলকে পৌঁছান তিনি। এ রিপোর্ট লেখার সময় তামিমের রান ৮৭ বলে ৭০। ৯টি বাউন্ডারির সঙ্গে মেরেছেন ১টি ছক্কার মার।

Braver

দারুণ ধারাবাহিক তামিম ইকবাল। শ্রীলঙ্কা সিরিজ থেকেই ধারাবাহিক রান করে যাচ্ছেন বাংলাদেশের এই ওপেনার। আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচেই ৬৪ রানে ছিলেন অপরাজিত। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে ২৩, আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ৪৭ এবং নিউজিল্যান্ডের বিপক্ষে জয় পাওয়া ম্যাচে করেছেন ৬৫ রান। এরপর প্রস্তুতি ম্যাচে করেছেন ১০২ রান। তারও আগে, ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে কলাবাগানের বিপক্ষে খেলেছিলেন ১৫৭ রানের অনবদ্য এক ইনিংস।

দারুণ ধারাবাহিক পারফরম্যান্স তামিম টেনে আনলেন কেনিংটন ওভালেও। ইংল্যান্ডের পাঁচ পেসার আর এক স্পিনারের বিপক্ষে অসাধারণ সংযমি এবং দারুণ কার্যকর ইনিংস খেলে তামিম পৌঁছান হাফ সেঞ্চুরির মাইলফলকে।

আইএইচএস/পিআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।