ভালো খেলতে খেলতে বিদায় নিলেন সৌম্য


প্রকাশিত: ১০:৩২ এএম, ০১ জুন ২০১৭

শুরুটা করছিলেন ধীর গতিতে। তবে আস্তে আস্তে ইংলিশ বোলারদের উপর চড়াও হয়ে রানের চাকা বাড়াতে থাকেন সৌম্য। কিন্তু খুব বেশি সময় উইকেটে থাকতে পারলেন না। স্টোকসের বলে ব্যক্তিগত ২৮ রান করে বেয়ারস্টোকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান বাঁহাতি এই ওপেনার।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১২ ওভার শেষে ১ উইকেটে ৫৭ রান। তামিম ৩৮ রান নিয়ে ব্যাট করছে। আর নতুন ব্যাটসম্যান হিসেবে মাঠে নেমে ইমরুল কায়েস ১২ রান নিয়ে উইকেটে আছেন।

ইংল্যান্ডের আবহাওয়া নিয়ে আগে কোন কিছুই বলা যায় না। দ্রুত বদলায় এর রূপ। ওভালে টস হেরে ব্যাট করতে বোলিং কন্ডিশনে তাই দেখেশুনে ব্যাট করতে থাকে তামিম-সৌম্য। দলীয় পাঁচ ওভারে এ দুই ওপেনারকে যেন অপরিচিত মনে হয়। তবে আস্তে আস্তে খোলস ছেড়ে বের হয় দুই ব্যাটসম্যান। ইংলিশ বোলারদের উপর চড়াও হয়ে চার ছয়ে রানের গতি সচল করে।

MJP

আর এই সময়ই ঘটে বিপর্যয়। ইংলিশ অলরাউন্ডারের অফ স্টাম্পের বাইরের বলটি মারার মতোই ছিল। সৌম্যর আপার কাটে সহজ ক্যাচ যায় সরাসরি ডিপ কাভারের ফিল্ডিং করা বেয়ারস্টর কাছে। ৩৪ বলে চারটি চার আর একটি ছক্কায় করেন ২৮ রান।

এর আগে টস জিতে মরগান জানান, `শুরুতে পেসাররা কিছুটা সুবিধা পাবে।` আদিল রশিদের পরিবর্তে জ্যাক বলসহ চার পেসার নিয়ে মাঠে নেমেছে স্বাগতিক শিবির। মাশরাফি জানান, `জিতলে প্রথমে বোলিং নিতেন। তবে এখন ব্যাট করে ভালো একটি স্কোর গড়তে চাই।`

এদিকে স্বাগতিকরা চার পেসার নিয়ে মাঠে নামলেও বাংলাদেশ তিন পেসার নিয়ে দল গঠন করেছে। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার সঙ্গে পেস আক্রমণে থাকবেন রুবেল হোসেন এবং মোস্তাফিজুর রহমান। এই তিন পেসারের সঙ্গে স্পেশালিস্ট বোলার অলরাউন্ডার সাকিব আল হাসান। মোসাদ্দেক হোসেন সৈকতকেই আজ পঞ্চম বোলার হিসেবে ব্যবহার করতে হবে। সে ক্ষেত্রে মাহমুদউল্লাহ রিয়াদকেও কয়েক ওভার হাত ঘোরাতে দেখা যেতে পারে।

বাংলাদেশ দল

তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস সাব্বির রহমান, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মর্তুজা, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

ইংল্যান্ড একাদশ
ইয়ন মরগান, মঈন আলি, জ্যাক বল, জস বাটলার, অ্যালেক্স হেলস, লিয়াম প্লানকেট, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ক্রিস ওকস, মার্ক উড।

এমআর/পিআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।