চট্টগ্রাম আদালতে সাকা চৌধুরী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৩ এএম, ০৩ সেপ্টেম্বর ২০১৪

মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সালাহউদ্দিন কাদের চৌধুরীকে বুধবার চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতে হাজির করা হয়েছে। চট্টগ্রাম কারাগারের বাইরে ও আদালতের চতুর্দিকে অতিরিক্ত পুলিশসহ নিরাপত্তা বাহিনী মোতায়েন রয়েছে।

২০১০ সালের ৭ নভেম্বর দায়ের হওয়া গাড়ি পোড়ানোর পৃথক দুটি মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য তাকে আদালতে হাজির করা হয়। এ দুই মামলায় সালাহউদ্দিন কাদের চৌধুরীকে আসামি করে ইতোপূর্বে আদালতে অভিযোগপত্র দিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

এ উপলক্ষে মঙ্গলবার রাত ৯টার দিকে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে সালাহউদ্দিন কাদেরকে প্রিজন ভ্যানে করে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আনা হয়। এ সময় তিনি কারা ফটকের বাইরে উপস্থিত সমর্থক ও অনুসারীদের হাত নেড়ে অভিবাদন জানান।

চট্টগ্রাম জেলা আদালতের পিপি অ্যাডভোকেট আবুল হাশেম বলেন, ‘আসামিপক্ষ ফৌজদারি কার্যবিধির ২৪১ ধারায় মামলা থেকে অব্যাহতির আবেদন জমা দিয়েছিল। ওই আবেদনের ওপর শুনানি হবে। রাষ্ট্রপক্ষে অভিযোগপত্রের ওপর একটি নারাজি পিটিশন ছিল। ওই পিটিশনের ওপরও শুনানি হবে। এরপর অভিযোগ গঠনের শুনানি হবে।’

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।