আমরা নই, ইংল্যান্ডই চাপে থাকবে : মাশরাফি


প্রকাশিত: ০৪:০৮ পিএম, ৩১ মে ২০১৭

২০১৫ সালে ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের কাছে হেরেছিল ইংল্যান্ড। ওই হারের বদলা নিতে চাইবে ইংলিশরা। ঘরের মাঠে বসছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। তাছাড়া শিরোপা জয়ের মিশনেই নামছে ইয়ন মরগানের দল। বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা মনে করেন, সব মিলে উদ্বোধনী ম্যাচে চাপে থাকবে ইংল্যান্ডই। তার মানে, নির্ভার হয়েই খেলতে পারছে বাংলাদেশ!

উদ্বোধনী ম্যাচ মাঠে গড়ানোর আগে সংবাদ সম্মেলনে কথা বলে মাশরাফি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘নাহ, আমি বলছি না যে কাল আমরা ইংল্যান্ড হারাবই। আমরা যে কোনো দলকেই এখন হারাতে পারি। তার জন্য শুরুটা ভালো করা চাই। তাহলে জয় পাওয়াটা সহজ হবে। তার জন্য চাপ তো থাকতেই। দুদলই চাপে থাকবে। আমি মনে করি- আমরা নই, ইংল্যান্ডই চাপে থাকবে। কারণ ইংলিশরা ট্রফি জিততে চাইবে। তাছাড়া ঘরের মাঠে খেলছে তারা।’

নিজেদের সেরাটা ঢেলে দিয়েই জয় তুলে নিতে চাইছেন মাশরাফি, ‘আমরা দীর্ঘ দিন ধরে এখানে খেলছি। খাপ খাইয়ে নেয়ার চেষ্টা করেছি। সবচেয়ে বড় কথা- আগামীকাল যারা তিন বিভাগে ভালো পারফর্ম করবে, তারাই এগিয়ে থাকবে।’

প্রসঙ্গত, চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচ মাঠে গড়াবে ১ জুন। ওভালের ওই ম্যাচে বাংলাদেশ খেলবে ইংল্যান্ডের বিপক্ষে। ৫ জুন একই মাঠে নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে মাশরাফির দল। গ্রুপপর্বে বাংলাদেশের শেষ ম্যাচ নিউজিল্যান্ডের বিপক্ষে। ৯ জুন কার্ডিফে অনুষ্ঠিত হবে ওই ম্যাচ।

এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।