চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল খেলতে চান সাব্বির


প্রকাশিত: ০২:১৩ পিএম, ২৯ মে ২০১৭

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ পড়েছে খুব কঠিন গ্রুপে। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে হবে বাংলাদেশকে। উদ্বোধনী ম্যাচেই বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক ইংল্যান্ড। বিশ্বকাপের পর আইসিসির সবচেয়ে বড় এই টুর্নামেন্টটায় কী করবে বাংলাদেশ? এমনটাই জ্বল্পনা-কল্পনা সবার। এরই মধ্যে বাংলাদেশের হার্ডহিটার ব্যাটসম্যান সাব্বির রহমান জানিয়ে দিলেন, ফাইনালে খেলার স্বপ্নের কথা।

লন্ডনে এসে বাংলাদেশ দল এখন সময় কাটাচ্ছে লন্ডনে। দলের অনেকেই রয়েছেন পরিবার-পরিজনের সঙ্গে। সাব্বিরের সে সুযোগ নেই। এ কারণে তিনি সময় কাটালেন ফেসবুক লাইভে এসে। ফেসবুকে ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে আসা লাইভেই সাব্বির রহমান জানালেন, চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে খেলার স্বপ্নের কথা।

সাব্বির যেন অকুতোভয় এক সৈনিক। কোনো কিছুতেই ভয় পান না। কোনো কিছুকেই তোয়াক্কা করেন না। নিউজিল্যান্ডকে হারানোর পর এই আত্মবিশ্বাস অনেক বেশি বেড়েছে তার। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের মত শক্তিশালী দলের বিপক্ষে খেলতে হবে- এই ভাবনাটাও যেন সাব্বিরের মধ্যে নেই। তিনি স্বপ্ন দেখেন বড় বড় এই দেশগুলোকে হারিয়ে বাংলাদেশ সেমিফাইনাল, ফাইনাল এমনকি শিরোপাও জিততে পারে।

অকুতোভয় কণ্ঠে সাব্বির স্বপ্নের কথা জানালেন এভাবে, ‘আশা করি, আমাদের ম্যাচগুলো আপনারা দেখবেন। আমরা যেন এখানে সেমিফাইনাল, ফাইনাল, এমনকি চ্যাম্পিয়ন হয়েও আসতে পারি। স্বপ্ন দেখি। স্বপ্ন সবাই দেখে। এটা যেন আমাদের জন্য একটা সফল সফর হয়।’

ত্রিদেশীয় সিরিজের সাফল্য সাব্বির টেনে আনতে চান চ্যাম্পিয়ন্স ট্রফিতেও। সেখানে আয়ারল্যান্ডকে বিধ্বস্ত করা কিংবা নিউজিল্যান্ডকে হারানো- এই সাফল্য থেকে পাওয়া আত্মবিশ্বাসটা নিজের মধ্যে ধরে রাখতে পারলে চ্যাম্পিয়ন্স ট্রফিতেও ভালো করা সম্ভব বলে মনে করেন সাব্বির। তিনি বলেন, ‘সর্বশেষ যে সিরিজটা খেলেছি, খুব ভালো গেছে। সেটা শেষ করে এখন আমরা ইংল্যান্ডে এসেছি চ্যাম্পিয়নস ট্রফি খেলতে। আমরা যেন চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভালো করতে পারি, সবাই দোয়া করবেন।’

ফাইনাল খেলতে পারবেন- এ বিষয়ে খুবই আত্মবিশ্বাসী ২৫ বছর বয়সী এই তরুণ। তিনি আত্মবিশ্বাসটাকে নিয়ে গেছেন এমন এক পর্যায়ে তা শুনলে চোখ কপালে ওঠার কথা। কারণ, লাইভে এক শ্রোতা সাব্বিরের কাছে জানতে চান তিনি কবে দেশে ফিরবেন। আত্মবিশ্বাসী সাব্বির বলেন, ‘ঠিক নেই। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল ১৮ জুন। ১৯ তারিখে ফ্লাইট। ফাইনাল খেলেই আসব ইনশাআল্লাহ।’

এতটা আত্মবিশ্বাসের পর কী সাব্বিররা বিফল হতে পারেন? সম্ভাবনাই নেই। সাব্বিরের চাওয়া নে সফল হয়, দেশের সব ক্রিকেটপ্রেমীরই এই প্রত্যাশা এখন।

আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।