বাউন্সারের আঘাতে হাসপাতালে কাউন্টি ক্রিকেটার


প্রকাশিত: ১০:০৯ এএম, ২৯ মে ২০১৭

ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশিপে ডিভিশন টু-এর খেলা চলছিল নর্দাপম্পটনের কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে। মুখোমুখি নর্দাম্পটনশায়ার এবং ওস্টারশায়ার। শেষ দিনে জয়ের জন্য ওস্টারশায়ারের প্রয়োজন ১৪৮ রান। ড্যারিল মিচেলের ৭৮ বলে ৭৮ রানের ওপর ভর করে অনায়াসেই জয়ের বন্দরে পৌঁছে যায় ওস্টারশায়ার।

তবে তার আগেই মহা এক হুলুস্থুল কাণ্ড বেধে গিয়েছিল নর্দাম্পটনের কাউন্টি গ্রাউন্ডে। দিনের শুরুতেই মাথায় মারাত্মক আঘাত পেয়ে হাসপাতাল পর্যন্ত যেতে হয়েছে নর্দাম্পটনের দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার রিচার্ড লেভিকে। হাসপাতালে নেয়ার পর প্রাথমিক শঙ্কামুক্ত বলে জানিয়েছেন ডাক্তররা। তবে, আরও পরীক্ষা নীরিক্ষা করা জন্য হাসপাতালে রেখে দেয়া হয়েছে তাকে।

লাঞ্চের আগের ওভারের খেলা চলছিল। জস টাঙয়ের একটি ভালোমানের বাউন্সার ডাক করতে যান লেভি; কিন্তু বল গিয়ে আঘাত হানে লেভির মাথায়। সঙ্গে সঙ্গে উইকেটের ওপর শুয়ে পড়েন দক্ষিণ আফ্রিকান এই ক্রিকেটার। দ্রুত মাঠের মধ্যেই তাকে প্রাথমিক চিকিৎসা দেয়ার চেষ্টা করা হয়। কিন্তু অবস্থা বেগতিক দেখে দ্রুত নিয়ে যাওয়া হয় হাসপাতালে। এ সময় সবারই চোখের সামনে জ্বল জ্বল করছিল অস্ট্রেলিয়ান ক্রিকেটার ফিল হিউজের ঘটনার কথা।

তবে লেভিকে হাসপাতালে নেয়ার পর এক টুইটের মাধ্যমে জানানো হয়, তিনি আপাতত শঙ্কামুক্ত। আঘাতে কোনো ছিড় ধরা পড়েনি। তবে তার আরও পরীক্ষা-নীরিক্ষা প্রয়োজন। এ কারণে হাসপাতালে রেখে দেয়া হয়েছে।

আহত হয়ে মাঠ ছাড়ার আগে দারুণ খেলছিলেন লেভি। করেছিলেন ২৮ রান; কিন্তু বাউন্সারের আঘাতে আহত হয়ে মাঠ থেকে বের হয়ে যাওয়ার পর নর্দাম্পটনশায়ার আর খুব বেশি এগুতে পারেনি। ৩৪৩ রানে অলআউট হয়ে যায় এবং শেষ পর্যন্ত তাদেরকে হারতে হয় ৮ উইকেটের বড় ব্যবধানে।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।