ভারতকে ১৯০ রানের লক্ষ্য দিল নিউজিল্যান্ড


প্রকাশিত: ০১:৫১ পিএম, ২৮ মে ২০১৭

চ্যাম্পিয়ন্স ট্রফির আগে প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে ব্যাটিং প্রস্তুতিটা ভালো হলো নিউজিল্যান্ডের। ভারতীয় বোলারদের সামনে দাঁড়াতে পারেননি কিউই ব্যাটসম্যানরা। ৩৮.৪ ওভার খেলে কেন উইলিয়ামসনের দল অলআউট হয়েছে ১৮৯ রানে। জয়ের জন্য ভারতের সামনে নিউজিল্যান্ড ছুড়ে দিয়েছে ১৯০ রানের লক্ষ্যমাত্রা।

দ্য ওভালে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। তার সিদ্ধান্তকে যথার্থ প্রমাণ করতে পারলেন না কিউই ব্যাটসম্যানরা। তারা ভুল পথে পা রাখে ম্যাচের শুরু থেকেই। ভারতীয় পেসারদের আঘাতে কোণঠাসা হয়ে পড়ে নিউজিল্যান্ড।

৯ রান করতেই মার্টিন গাপটিল ফেরেন সাজঘরে। তিনি শিকার মোহাম্মদ সামির। অপর ওপেনার লুক রনকি ছিলেন ব্যতিক্রম। নিউজিল্যান্ডের পক্ষে একমাত্র হাফ সেঞ্চুরি করেন তিনিই। ৬৩ বলে ৬টি চার ও দুটি ছক্কায় রনকির ব্যাট থেকে এসেছে ৬৩ রান। তাকে আউট করেন রবীন্দ্র জাদেজা।

কেন উইলিয়ামসন নামের প্রতি সুবিচার করতে পারেননি। দলীয় ৬৩ রানের মাথায় নিউজিল্যান্ড অধিনায়ক (৮) প্যাভিলিয়নের পথ ধরেন সামির বলে রাহানের হাতে ক্যাচ দিয়ে। নেইল ব্রুমকে রানের খাতাই দেননি সামি। কোরি অ্যান্ডারসন করেছেন ১৩ রান।

রবিচন্দ্রন অশ্বিনের বলে মহেন্দ্র সিং ধোনির হাতে ধরা পড়া মিচেল স্যান্টনার করেন ১২ রান। কলিন ডি গ্র্যান্ডহোম করেন ৪ রান। শেষ দিকে লড়াই করেছেন জিমি নিশাম। ৪৬ রানে অপরাজিত ছিলেন কিউই এই অলরাউন্ডার। অ্যাডাম মিলনে করেন ৯ রান। সমসংখ্যক রান আসে ট্রেন্ট বোল্টের ব্যাট থেকেও।

ভারতের পক্ষে তিনটি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ সামি ও ভুবনেশ্বর কুমার। রবীন্দ্র জাদেজা পকেটে পুরেছেন ২টি উইকেট। একটি করে উইকেট ঝুলিতে জমা করেছেন রবিচন্দ্রন অশ্বিন ও উমেশ যাদব।

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।