চেলসিকে হারিয়ে এফএ কাপের শিরোপা আর্সেনালের


প্রকাশিত: ০৩:৪৩ এএম, ২৮ মে ২০১৭

প্রিমিয়ার লিগের পর এফএ কাপের শিরোপা ঘরে তুলে প্রিমিয়ার লিগে নিজের প্রথম মৌসুমেই ডাবল জেতার সুযোগ ছিল চেলসি কোচ কন্তের সামনে। তবে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের ২-১ গোলে হারিয়ে এফএ কাপের রেকর্ড ১৩তম শিরোপা জিতল আর্সেনাল।

ওয়েম্বলিতে ম্যাচের শুরুতেই গোল করে দলকে লিড এনে দেন আর্সেনাল তারকা আলেক্সিস সানচেজ। সানচেজের চিপ ডেভিড লুইজ হেডে বিপদমুক্ত করতে ব্যর্থ হলে ফিরতি বল বুক দিয়ে নামিয়ে ডি-বক্সে ঢুকে ডান পায়ের টোকায় গোলরক্ষককে পরাস্ত করেন চিলির এই স্ট্রাইকার।

ম্যাচের ১৫ মিনিটে ওজিলের ক্রস গোলরক্ষককে ফাঁকি দিলেও শেষ সময়ে গ্যারি কাহিল বল জালে জড়াতে বিরত রাখেন। খেলার ১৯ মিনিটে ড্যানি ওয়েলবেকের হেড পোস্টে লাগার পর ফিরতি বল র্যােমজির বুকে লেগে আবারও পোস্টে বাধা পায়।

arsenal

বিরতি থেকে ফিরে সমতায় ফিরতে মরিয়া হয়ে আক্রমণ করতে থাকে চেলসি। তবে ৬৮ মিনিটে বড় ধাক্কা খায় লিগ চ্যাম্পিয়নরা। ডাইভ দেওয়ার অপরাধে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মোজেস মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় চেলসি।

দশজন নিয়েও ম্যাচের ৭৬ মিনিটে উইলিয়ানের পাস পেয়ে ডান পায়ের ভলিতে বল জালে পাঠান কস্তা। তবে সমতায় ফিরে চেলসির স্বস্তি খুব বেশি স্থায়ী হয়নি। তিন মিনিট পরই র্যাতমজির গোলে ফের এগিয়ে যায় আর্সেনাল।

বাকি সময় আর গোল না হলে জয় নিয়ে মাঠ ছাড়ে ওয়েঙ্গারের দল। এই নিয়ে রেকর্ড সাতবার এফএ কাপের শিরোপা জিতলেন ফরাসি এই কোচ।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।