চ্যাম্পিয়ন্স ট্রফিতে ‘আন্ডারডগ’ শ্রীলঙ্কা, আপত্তি নেই ম্যাথিউজের


প্রকাশিত: ১১:১৩ এএম, ২৬ মে ২০১৭

মুত্তিয়া মুরালিধরন, কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনের বিদায়ের পর আগের শ্রীলঙ্কা দল আর নেই। তারুণ্যনির্ভর দলটি যাচ্ছে পুনর্গঠন প্রক্রিয়ার মধ্য দিয়ে। আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে শ্রীলঙ্কার ভালো কিছুর সম্ভাবনা তাই কেউ দেখছেন না! এবার লঙ্কানরা অংশ নিচ্ছে ‘আন্ডারডগ’ হয়েই।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ‘আন্ডারডগ’ শ্রীলঙ্কা হওয়ায় আপত্তি নেই দলটির অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজের। তবে কাউকে ছেড়ে দেবে না লঙ্কানরা। অঘটন ঘটানোই প্রধান লক্ষ্য তাদের! নিজেদের সেরা খেলাটাই উপহার দিতে চায় শ্রীলঙ্কা। ‘আন্ডারডগ’ হওয়া বরং দলটির জন্য হতে পারে সাপে বর। টুর্নামেন্টটিতে ‘চাপমুক্ত’ হয়ে খেলতে পারবেন ম্যাথিউজ-মালিঙ্গা-চান্দিমালরা।

অ্যাঞ্জেলো ম্যাথিউজের মুখেও ফুটে উঠল সে কথাই, ‘গত কয়েকটি মাসে আমরা এখানে-সেখানে আমরা খুব একটা ভালো করতে পারিনি। সময়টা পার করেছি চড়াই-উতরাইয়ের মধ্য দিয়েই। সত্যি বলতে কি, চ্যাম্পিয়ন্স ট্রফিতে আমাদের কেউ সুযোগ দেবে না। কিন্তু এবারের টুর্নামেন্টে আন্ডারডগ হয়ে অংশ নিতে পেরে আমরা খুশি।’

আসন্ন টুর্নামেন্টে শ্রীলঙ্কার গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা। ম্যাথিউজ মানছেন, তার দল শিরোপার লড়াইয়ে কিছুটা পিছিয়ে রয়েছে। তবে শিরোপা জেতার মতো সামর্থ্য আছে লঙ্কানদের। এ ব্যাপারে ম্যাথিউজ দারুণ আত্মবিশ্বাসী।

চ্যাম্পিয়ন্স ট্রফি জিততে পারে যে কোনো দলই। শ্রীলঙ্কা অধিনায়ক ম্যাথিউজ বলেন, ‘সব দলই সমান। যে দলের ভুল কম হবে, সে দলই জিতবে। এটা হতে পারে ইংল্যান্ড, এটা হতে পারি আমরা। যে কোনো দলই হতে পারে। কারণ প্রত্যেকেরই সুযোগ আছে। কাউকে বাদ দেয়ার সুযোগ নেই। আমি নিশ্চিত যে জমজমাট একটা টুর্নামেন্টই হবে এটা। আমরা আত্মবিশ্বাসী। প্রস্তুতিটাও অনেক ভালো।’

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।