৮ ক্লাবের লিগ বর্জনের হুমকি


প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ২৫ মে ২০১৭

পুরোনো পাওনা এবং নতুন দাবি-দাওয়া নিয়ে ফেডারেশন কাপ শুরুর আগেই সোচ্চার হয়েছিল প্রিমিয়ার লিগের ১২ ক্লাবের মধ্যে ৮টি। ফেডারেশন কাপের অংশগ্রহণ ফি এবং প্রাইজমানি বাড়িয়ে দেয়া এবং লিগের আগে পাওনা পরিশোধ করা হবে- প্রফেশনাল লিগ কমিটির এমন আশ্বাসের পর মাঠে নেমেছিল ক্লাবগুলো। এবার ক্লাবগুলো তাদের দাবি-দাওয়া মেনে নিতে বাফুফেকে দিয়েছে আলটিমেটাম। ৩০মের মধ্যে তারা সব হিসেব বুঝে পেতে চায়। তা নাহলে লিগ বর্জনও করতে পারে ওই ৮ ক্লাব।

বৃহস্পতিবার এক সঙ্গে বসেছিলেন ৬ ক্লাবের কর্মকর্তারা। গুলশানের একটি হোটেলে এ সভায় উপস্থিত ছিলেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মনজুর কাদের, মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের লোকমান হোসেন ভুঁইয়া, চট্টগ্রাম আবাহনীর তরফদার রুহুল আমিন, ব্রাদার্সের আমের খান, আরামবাগের মমিনুল হক সাঈদ ও সাইফ স্পোর্টিং ক্লাবের প্রকৌশলী নাসিরউদ্দিন। সভায় তারা ৫ দফা প্রস্তাব চূড়ান্ত করে পেশাদার লিগ কমিটি চেয়ারম্যান বাফুফে সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদীকে জানিয়ে দেয়- ৩০ মের মধ্যে দাবি না মানলে পরবর্তী কর্মসূচীতে দেশের ফুটবল ক্ষতিগ্রস্থ হলে দায় বাফুফেকে নিতে হবে।

বৈঠকে প্রতিনিধি না পাঠালেও মুক্তিযোদ্ধা ও বিজেএমসি নাকি মৌখিকভাবে জানিয়েছে তারাও জোটে আছে। বৃহস্পতিবার বিকেলেই সভায় বসেছিল পেশাদার লিগ কমিটি। যে সভায় উপস্থিত ছিলেন আবাহনীর সত্যজিৎ দাস রুপু, শেখ রাসেলের সালেহ জামান সেলিম, রহমতগঞ্জ ও ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবের প্রতিনিধি। কোরাম না হওয়ায় বাতিল হয়ে যায় সভা।

কি দাবি-দাওয়া ওই ৮ ক্লাবের? সভার পর মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের ডাইরেক্টর ইনচার্জ লোকমান হোসেন ভুঁইয়া জাগো নিউজকে বলেছেন,‘পুর্বের বকেয়া পরিশোধ ছাড়াও ২০১৬-১৭ মৌসুমের প্রিমিয়ার লিগের অংশগ্রহণ ফি, প্রাইজমানি বাড়ানোসহ ৫ দফা দাবি আমাদের। ক্লাবগুলোর সকল বকেয়া ৩০মের মধ্যে পরিশোধ, অংশগ্রহণ ফি বাড়িয়ে ৫০ লাখ টাকা করতে হবে। টাকার অর্ধেক দিতে হবে লিগ শুরুর আগে, বাকি টাকা মধ্যবর্তী দলবদলের আগে। চ্যাম্পিয়ন, রানার্সআপ ও তৃতীয় দলের প্রাইজমানি বাড়িয়ে ৩০, ২০ ও ১০ লাখ টাকা করতে হবে। এছাড়া ঢাকার বাইরের ভেন্যুগুলো এএফসির মানসম্পন্ন হতে হবে।’

আরআই/আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।