কর ফাঁকি মামলায় ফাঁসতে পারেন রোনালদোও


প্রকাশিত: ০৩:১৩ পিএম, ২৫ মে ২০১৭

কর ফাঁকির মামলায় লিওনেল মেসির জরিমানাসহ কারাবাসের শাস্তি বহাল রেখেছে আদালত। এবার সে পথে পা বাড়াতে হচ্ছে ক্রিশ্চিয়ানো রোনালদোও। তার বিরুদ্ধে স্পেনে কর ফাঁকির অভিযোগ আনা হচ্ছে। সরকারী আইজীবী ইতিমধ্যেই তার বিরুদ্ধে ফাইল-পত্র তৈরি করে পাঠিয়ে দিয়েছে স্পেনের ট্যাক্স অফিসে। সেখান থেকেই নির্ধারণ হবে, রিয়াল মাদ্রিদের পর্তুগিজ তারকাকে কিভাবে চেপে ধরা হবে।

স্প্যানিশ পত্র-পত্রিকায় ইতিমধ্যে রিপোর্ট প্রকাশ হয়েছে, ২০১১-২০১৪ সাল পর্যন্ত প্রায় ১৩৬ কোটি টাকার ট্যাক্স ফাঁকি দিয়েছেন রোনালদো। গত ডিসেম্বরেই রোনালদোর ট্যাক্স ফাঁকির বিষয়ে নথি প্রকাশ হয়ে পড়ে। ওই সময় দাবি করা হয়, ব্যক্তিস্বত্ব থেকে পাওয়া অর্থে কর ফাঁকি দিয়েছেন তিনি। ওই অর্থ তিনি একটি অফসোর কোম্পানির অ্যাকাউন্টে রেখে কর ফাঁকি দেন। যদিও, রোনালদো সেই অভিযোগ অস্বীকার করেছিলেন।

রোনালদোর মত একই অভিযোগ উঠেছে ম্যানইউ কোচ হোসে মরিনহোর বিপক্ষেও। আন্তর্জাতিক একটি সংস্থা থেকে প্রকাশ হওয়া ১৮ মিলিয়ন নথিতে দেখা যাচ্ছে রোনালদোসহ অনেকেই কর ফাঁকির অভিযোগে অভিযুক্ত। তবে, হোসে মরিনহোও তার বিপক্ষে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন।

বুধবার স্প্যানিশ সুপ্রিম কোর্ট নিশ্চিত করেছেন লিওনেল মেসিকে জরিমানাসহ ২১ বছরের কারাবাস করতে হবে। তবে বার্সার আর্জেন্টাইন তারকাকে সম্ভব স্বশরীরে জেলে যেতে হবে না।

আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।