বিপিএল শুরু ৪ নভেম্বর


প্রকাশিত: ০৯:০৫ এএম, ২৫ মে ২০১৭

অবশেষে বাজল বিপিএলের ঢোল। ঠিক হয়ে গেল বাংলাদেশ প্রিমিয়ার লিগের পঞ্চম আসর শুরুর দিনক্ষণ। সব কিছু ঠিক থাকলে আগামী ২ নভেম্বর উদ্বোধন। আর ৪ নভেম্বর শুরু মাঠের লড়াই। এর আগে ১৬ সেপ্টেম্বর হবে ক্রিকেটার্স ড্রাফ্ট। আজ দুপুরে শেরেবাংলা স্টেডিয়ামের কনফারেন্স হলে আনুষ্ঠানিক সংবাদ সন্মেলনে এসেছে এই আনুষ্ঠানিক ঘোষণা।

বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান আফজালুর রহমান সিনহা, সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক, বিসিবি সিইও নিজাম উদ্দীন চৌধুরী আর বিসিবি পরিচালক লোকমান হোসেন এ সংবাদ সন্মেলনে উপস্থিত ছিলেন।

বিপিএল গভর্নিং কাউন্সিল চেয়ারম্যান আফজালুর রহমান সিনহা জানান, এখন পর্যন্ত আটটি দল নিবন্ধন করেছে। তবে শেষ পর্যন্ত যে আট দলই অংশ নেবে, সে নিশ্চয়তা নেই। বিপিএল আয়োজক ও ব্যবস্থাপকদের কথায় পরিষ্কার- আট দলের সব ফ্র্যাঞ্চাইজি এখনো আর্থিক সঙ্গতি ও নিশ্চয়তার সব বৈধ কাগজপত্র জমা দেয়নি।

কোনো ফ্র্যাঞ্জাইজি ব্যাংক গ্যারান্টি দিতে ব্যর্থ হলে তার মালিকানা স্বত্ত্ব বাতিল বলে গণ্য হবে। এমন হলে দল সংখ্যা আট থেকে কমে সাতে নেমে আসতে পারে। এর বাইরে বিপিএল আয়োজকরা বিদেশি ক্রিকেটার কোটা বাড়ানোর চিন্তা ভাবনাও করছেন।

গত আসর পর্যন্ত প্রতি দলে ১১ জনের মধ্যে ৪ জন বিদেশি খেলানো যেত। এবারের বিপিএলে সে সংখ্যা বাড়ানোর কথা ভাবা হচ্ছে। আজকের সংবাদ সন্মেলনে ইঙ্গিত মিলল- এবার এক ম্যাচে ৫ বিদেশি খেলানোর কথা ভাবা হচ্ছে।

আজ বিপিএলে ডংকা বেজে উঠলেও নীরবে-নিভৃতে বিপিএলের প্রস্ততি শুরু হয়েছে আগেই। তবে বৃহস্পতিবার সংবাদ সন্মেলনে তা আনুষ্ঠানিক রূপ পেল।

এআরবি/এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।