মেসির কারাদণ্ডাদেশ বহাল


প্রকাশিত: ০৬:০৩ এএম, ২৫ মে ২০১৭

লিওনেল মেসির বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ রয়েছে। এই অভিযোগে আর্জেন্টাইন এই ফরোয়ার্ডকে ২১ মাসের কারাদণ্ড দিয়েছিলেন বার্সেলোনার আদালত। একই শাস্তি পেয়েছিলেন তার বাবা হোর্হে মেসিও। এর বিরুদ্ধে স্পেনের সুপ্রিম কোর্টে আপিল করেছিলেন মেসি।

কাজে দেয়নি। মেসির করা আপিল খারিজ করে দিয়েছেন স্পেনের সুপ্রিম কোর্ট। মেসি ও তার বাবার ২১ মাসের কারাদণ্ডাদেশ বহাল রেখেছেন দেশটির সর্বোচ্চ আদালত। শুধু তাই নয়, ২১ মাস কারাদন্ডের সঙ্গে বার্সেলোনা আদালত মেসিকে ২০ লাখ ইউরো ও তার বাবাকে ১৫ লাখ ইউরো জরিমানা করেছিলেন। তাও পরিশোধ করতে হবে।

তাহলে কি হাজতবাস করতে হচ্ছে মেসি ও বাবাকে? আশার খবর, স্পেনের আইন বলছে- ২ বছরের কম শাস্তি হলে দণ্ডপ্রাপ্তদের হাজতবাস করতে হয় না। বেঁচে গেলেন মেসি। বাঁচলেন তার বাবাও। কিন্তু ফর ফাঁকির মামলায় স্প্যানিশ আদালতের দেয়া এ রায়ে মেসির ভাবমূর্তিতে নেতিবাচক প্রভাব পড়ছে, এটা বলার অপেক্ষা রাখে না।

প্রসঙ্গত, মেসির বিরুদ্ধে অভিযোগ, ২০০৭ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত প্রায় ৪৭ লাখ ইউরো কর ফাঁকি দিয়েছেন তিনি। উরুগুয়েতে বিভিন্ন প্রতিষ্ঠানে সেই অর্থ বিনিয়োগ করেন মেসি ও তার বাবা! মিডিয়ায় এমন খরব প্রকাশিত হলে তাদের বিরুদ্ধে শুরু হয় তদন্ত।

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।