উমর আকমলের পরিবর্তে হারিস সোহেল


প্রকাশিত: ০২:৪২ পিএম, ২৩ মে ২০১৭

চ্যাম্পিয়ন্স ট্রফির দলে ছিলেন। সরফরাজ-আজহারদের সঙ্গে উড়ে গিয়েছিলেন ইংল্যান্ডেও। সেখানে অনুশীলন ক্যাম্পে যোগ দেন উমর আকমল। কপাল মন্দ তার। দুটি ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি একটিতেও। কী আর করার! ‘আনফিট’ প্রমাণিত হওয়ায় দল থেকে ছিটকে গেছেন এই ব্যাটসম্যান। ইংল্যান্ড থেকে উমরকে ফিরিয়ে এনেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

উমর আকমলের বিকল্প হিসেবে উমর আমিন ও হারিস সোহেলের নাম শোনা যাচ্ছিল। দুজনকে আর তো নেয়া সম্ভব না। উমর আমিন নয়, উমর আকমলের পরিবর্তে পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফির দলে জায়গা পেলেন হারিস সোহেল। আজ মঙ্গলবার এমন তথ্যই নিশ্চিত করেছে পিসিবি।

পাকিস্তান ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে জানিয়েছে, ‘উমর আকমলের বিকল্প বেছে নিতে কয়েকজন ক্রিকেটারের ফিটনেস পরীক্ষা নেয়া হয়। এরপর পরীক্ষার রিপোর্ট জমা দেন ট্রেনাররা। সেই রিপোর্টের ভিত্তিতে হারিস সোহেলকে চ্যাম্পিয়ন্স ট্রফির দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। ইংল্যান্ড ও ওয়েলসে টুর্নামেন্টটি শুরু হবে ১ জুন।’

২০১৩ সালে পাকিস্তানের ওয়ানডে দলে অভিষেক হয় হারিসের। ২২টি একদিনের ম্যাচ খেলেছেন তিনি। ব্যাট হাতে ৪৩ গড়ে করেছেন ৭৭৪ রান। বল হাতে নিয়েছেন ৯ উইকেট। ২০১৫ সালের মে মাসে লাহোরে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন হারিস। এরপর আর পাকিস্তানের ওয়ানডে দলে জায়গা হয়নি তার।

এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।