মেসির পর রোনালদো


প্রকাশিত: ০৪:১০ এএম, ২২ মে ২০১৭

লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। বর্তমান বিশ্বের অন্যতম সেরা দুই ফুটবলার। মেসির সঙ্গে রোনালদোর দ্বৈরথ অনেক দিনেরই। একে অপরকে ছাড়িয়ে যাওয়ার একটা ব্যাপার তো থাকেই। রোববার রাতে যেমন মেসির একটি রেকর্ড স্পর্শ করলেন রোনালদো। এবার মিশনে নামছেন তাকে ছাড়িয়ে যাওয়ার।

স্প্যানিশ লা লিগায় মেসির পর দ্বিতীয় ফুটবলার হিসেবে আট মৌসুমে ২৫ কিংবা ২৫+ গোল করলেন রোনালদো। মালাগার বিপক্ষে ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোলের দেখা পেলেই এই কীর্তি গড়েন রোনালদো। এবারের মৌসুমে লা লিগায় এটি তার ২৫তম গোল। স্প্যানিশ লিগে এবার ২৯টি ম্যাচ খেলার সুযোগ হয়েছে তার।

এবারের লিগের সর্বোচ্চ গোলদাতা মেসিই। ৩৪ ম্যাচে করেছেন ৩৭ গোল। দ্বিতীয় স্থানে থাকা লুইস সুয়ারেজ ৩৫ ম্যাচ খেলে নামের পাশে যোগ করেছেন ২৯ গোল।

মালাগার বিপক্ষে ২-০ গোলে জয় পেয়েছে রিয়াল। রোনালদো ও করিম বেনজেমার গোলে পাওয়া এই জয়ের সুবাদে ৫ বছর পর লা লিগা চ্যাম্পিয়ন হলো লস ব্ল্যাঙ্কসরা। এ নিয়ে মালাগার বিপক্ষে ১৫ ম্যাচ খেলেছেন রোনালদো। মজার বিষয়, দলটির বিপক্ষে তার গোল সংখ্যাও ১৫!

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।