টানা ছয়বার চ্যাম্পিয়ন জুভেন্তাস


প্রকাশিত: ০৩:১০ এএম, ২২ মে ২০১৭

ইতালিয়ান সিরি`আয় জুভেন্তাসের একক আধিপত্য ২০১২ সাল থেকে। এবারও সেই ধারা অব্যাহত রইল। রোববার রাতে ক্রোতোনেকে ৩-০ গোলে হারিয়ে টানা ছয়বার চ্যাম্পিয়ন হলো জুভেন্তাস। ২০১০-১১ মৌসুমে এসি মিলান চ্যাম্পিয়ন হয়েছিল। সেটাই ছিল জুভেন্তাস ছাড়া অন্য কোনো দলের শেষবারের মতো সিরি`আর ট্রফি জয়।

এই নিয়ে ৩৩বার ইতালিয়ান সিরি`আর শিরোপাটি জিতল জুভেন্তাস। এ মৌসুমে ৩৭ ম্যাচে জুভিরা অর্জন করেছে ৮৮ পয়েন্ট। লিগের ২৮টি ম্যাচে জয় পেয়েছে ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির দল। পরাজয় বরণ করেছে ৫টিতে, ড্র হয়েছে ৪টি। দ্বিতীয় স্থানে থাকা রোমার সঙ্গে জুভেন্তানের পয়েন্টের ব্যবধান ৪।

juventas

জুভেন্তাস চ্যাম্পিয়ন হওয়ার উৎসবটা করেছে ঘরের মাঠে (জুভেন্তাস স্টেডিয়াম)। গুরুত্বপূর্ণ ম্যাচটিতে ম্যাচের নিয়ন্ত্রণ ছিল জুভিদের কাছেই। ১২ মিনিটের মাথায়ই লিড পেয়ে যায়। মারিও মানজুকিচের কল্যাণে। ক্রোয়েশিয়ান এই ফরোয়ার্ড ক্রোতোনের জাল কাঁপান কোয়াদ্রাদো বেলোর সহায়তায়।

উড়তে থাকা জুভেন্তাসের দ্বিতীয় গোলটি আসে ম্যাচের ৩৯ মিনিটে। দুর্দান্ত এক ফ্রি-কিক থেকে গোল আদায় করে নেন পাওলো দিবালা। ক্রোতোনের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন অ্যালেক্স সান্দ্রো। ৮৩ মিনিটে তার করা গোলে জুভেন্তাসের ৩-০ গোলের জয় নিশ্চিত হয়। সেই সঙ্গে চলতি মৌসুমে ট্রেবল জয়ের পথে আরেক ধাপ এগিয়ে যায় ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।