শেষ ম্যাচে সান্ডারল্যান্ডকেও বিধ্বস্ত করলো চ্যাম্পিয়ন চেলসি


প্রকাশিত: ০৮:০৪ পিএম, ২১ মে ২০১৭

ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়নশিপ আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। শেষ ম্যাচটা চেলসির জন্য ছিল শুধু আনুষ্ঠানিকতার। রেলিগেশনে পড়া (পয়েন্ট টেবিলের একেবারে তলানির দল) সান্ডারল্যান্ডের মোকাবেলা করতে নেমেছিল আন্তোনিও কন্তের শিষ্যরা।

শেষ বাঁশি বাজার আগেই প্রতিপক্ষের জাল পাঁচবার কাঁপিয়েছে চেলসি। শেষ পর্যন্ত ৫-১ গোলের জয় দিয়েই মৌসুম শেষ করলো ব্লুজরা। একই সঙ্গে দারুণ জয় দিয়ে চেলসির হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগও শেষ করলেন জন টেরি।

EPL

অথচ ম্যাচ শুরুর সঙ্গে সঙ্গেই স্ট্যামফোর্ড ব্রিজের দর্শকদের স্তব্ধ করে দিয়েছে সান্ডারল্যান্ড। ম্যাচের তৃতীয় মিনিটেই হ্যাভিয়ের মানকুইলোর ডান পায়ের শর্ট জড়িয়ে যান চেলসির জালে। ফ্রি কিক থেকে গোলটি করেন মানকুইলো।

তবে গোল হজম করে দমে যায়নি চেলসি। ৫ মিনিটের ব্যবধানে গোল শোধ করে দেন কন্তের শিষ্যরা। গোলদাতা ব্রাজিলিয়ান উইলিয়ান। ফ্রি কিক থেকে ভেসে আসা বলটি ধাক্কা লাগে ওয়ালে; কিন্তু ম্যান ইন ব্লুরা নাছোড়বান্দা। তারা ঠিকই ঘিরে ধরে সান্ডারল্যান্ডের রক্ষন এবং উইলিয়াম বলটি পেয়েই নিচু শটে জড়িয়ে দেন প্রতিপক্ষের জালে।

EPL

প্রথমার্ধ শেষ হলো ১-১ গোলের সমতা দিয়েই। দ্বিতীয়ার্ধেই পুরোদমে জ্বলে ওঠে চেলসি। ৬১ মিনিটে গোল করে চেলসিকে এগিয়ে দেন এডিন হ্যাজার্ড। দিয়েগো কস্তার কাছ থেকে বল পেয়ে বাম পায়ের দারুণ এক শটে বল জড়ান সান্ডারল্যান্ডের জালে। ৭৭ মিনিটে ব্যবধান আরও বাড়া পেদ্রো। ৬ গজ দুর থেকে দারুণ এক হেডে গোলটি করেন তিনি।

খেলা শেষ হওয়ার মিনিটে (৯০ মিনিট) চতুর্থ গোলটি করেন মিকি বাতসুয়াই। পেদ্রোর কাছ থেকে বলটি পেয়েই তিনি জড়িয়ে দেন সান্ডারল্যান্ডের জালে। ইনজুরি সময়ে আবারও বাতসুয়াই। এবার সেস ফ্যাব্রেগাসের কাছ থেকে বল পেয়ে তিনি দলের হয়ে পঞ্চম গোলটি করলেন। সে সঙ্গে বেজে ওঠে শেষ বাঁশিও।

আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।